মুস্তাফিজের জীবন ইনিংস শুরু

বিয়ের পিঁড়িতে বসলেন জাতীয় ক্রিকেট দলের তারকা পেসার মুস্তাফিজুর রহমান। কনে তার আপন মেজ মামার মেয়ে সামিয়া ইয়াছমিন শিমু।

শুক্রবার বেলা সাড়ে ৩টার দিকে সাতক্ষীরার দেবহাটার হাদিপুর গ্রামে মামা সাবেক ইউপি সদস্য রওনাকুল ইসলাম বাবুর বাড়িতে বিয়ের আনুষ্ঠানিকতা শেষ হয়।

৫ লাখ ১ টাকা দেনমোহরে কাটার মাস্টারখ্যাত মুস্তাফিজ শিমুকে বিয়ে করেন। নওয়াপাড়া ইউনিয়নের নিকাহ রেজিস্টার আবুল বাশার বিয়ে পড়ান। পরে দম্পতির জন্য সবাই দোয়া করেন।

তারকা ক্রিকেটার মুস্তাফিজ তার বিয়েটা ঘরোয়া পরিবেশে সারতে চেয়েছেন। এজন্য কনের বাড়িতে মিডিয়াকর্মীরা উপস্থিতি হলেও বিনয়ের সঙ্গে তাদের চলে যেতে বলা হয়।

মামার বাড়ি ‘দ্য ফিজ’খ্যাত মুস্তাফিজের চেনা। কিন্তু, এদিন জুমার পরে তিনি হাজির হন একেবারেই নতুন বেশে।

নিজের প্রাইভেটকারে চড়ে বাবা-মা ও ভাই-বোনদের নিয়ে সোনালী রঙের শেরওয়ানি পরে বর বেশে কনের বাড়িতে যান মুস্তাফিজ।

দু’তিনটি মোটরসাইকেলে ছিল আরও কয়েকজন। সবমিলিয়ে ঘরোয়া আয়োজনে ১৪/১৫ বরযাত্রী।

শেরওয়ানি পরা থাকলেও পাগড়ি পরেননি মুস্তাফিজ। তাকে কোলে করে বরের আসরে নিয়ে যেতে চাইলেও অস্বীকৃতি জানান। পরে হেঁটেই বিয়ের মঞ্চে গিয়ে বসেন।

পারিবারিক সূত্রে জানা গেছে, কালীগঞ্জের তেঁতুলিয়া গ্রামের হাজি আবুল কাশেম ও মাহমুদা দম্পতির ছোট ছেলে বিশ্বখ্যাত ক্রিকেটার মুস্তাফিজুর রহমানের আপন মামাতো বোন সামিয়া ইয়াছমিন শিমু।

দেবহাটার হাদিপুর গ্রামের রওনাকুল ইসলাম বাবুর এক ছেলে, চার মেয়ের মধ্যে তিনি তৃতীয়। শিমু ঢাকা বিশ্ববিদ্যালয়ের মনোবিজ্ঞান বিভাগের প্রথম বর্ষের ছাত্রী।

মুস্তাফিজ বর বেশে এদিন মামার বাড়িতে হাজির হন। বধূ সাজে জীবনসঙ্গী শিমুকে নিয়ে বাবার বাড়িতে ফেরেন।

এসএইচ-১৯/২২/১৯ (স্পোর্টস ডেস্ক)