ধোনির পক্ষ নিলেন সাকিব

প্রকাশিতঃ এপ্রিল ১৪, ২০১৯ আপডেটঃ ৩:৩৯ অপরাহ্ন

রাজস্থান রয়্যালসের বিপক্ষে বৃহস্পতিবার একটি নো বলকে কেন্দ্র করে মেজাজ হারিয়েছিলেন মাহেন্দ্র সিং ধোনি। অন ফিল্ড আম্পায়ারের সঙ্গে তর্কেও জড়িয়েছিলেন।

এমনটি করায় ধোনির ম্যাচ ফি এর ৫০ শতাংশ জরিমানা করা হয়েছে। ধোনির ওই ঘটনা নিয়ে পক্ষে-বিপক্ষে অনেক মত এসেছে। ভারতের প্রাক্তন ক্রিকেটার বীরেন্দর শেবাগ মনে করছেন ধোনির কমপক্ষে দুই ম্যাচ নিষিদ্ধ হওয়া উচিত ছিল।

এবার সেই স্রোতে গা ভাসিয়েছেন সানরাইজার্স হায়দরাবাদের হয়ে খেলা বাংলাদেশ অলরাউন্ডার সাকিব আল হাসান। তিনি অবশ্য ধোনিকে কাঠগড়ায় দাঁড় করাননি। তার পক্ষেই মত দিয়েছেন।

দিল্লি ক্যাপিটালসের বিপক্ষে আইপিএলে হায়দরাবাদের পরবর্তী ম্যাচের আগে সাকিব বলেছেন, ‘নিদাহাস ট্রফিতে আমি এমনই একটি কাণ্ড করেছিলাম। আসলে এই বিষয়ে আমি কোনো মন্তব্য করতে চাই না।

ম্যাচের উত্তেজনাপূর্ণ একটি মুহূর্তে এমনটি ঘটেছে। আসলে এই ঘটনায় এটাই প্রমাণিত হয় যে তিনি একজন ক্রিকেটার হিসেবে কতোটা নিবেদিতপ্রাণ। নিজের দলের জন্য জয়টা খুব করে চান সেটারই বহিঃপ্রকাশ।’

১৩ মাস আগে শ্রীলঙ্কায় অনুষ্ঠিত নিদাহাস ট্রফিতে শ্রীলঙ্কার বিপক্ষের ম্যাচে একটি নো বলকে কেন্দ্র করে মেজাজ হারিয়েছিলেন সাকিব আল হাসান। আম্পায়ারের সঙ্গে তর্কে জড়ান। একটা পর্যায়ে বাংলাদেশের খেলোয়াড়দের মাঠ থেকে উঠে আসতেও বলেন সাকিব। সে কারণে ম্যাচটি বেশ কিছুক্ষণ থেমে ছিল।

এসএইচ-০৯/১৪/১৯ (স্পোর্টস ডস্ক, তথ্যসূত্র : টাইস অব ইন্ডিয়া)