ক্যারিয়ার কবে শেষ করতে চান, জানালেন মেসি

২৬ বছর হয়ে গেছে। আর্জেন্টিনা বড় কোনো ট্রফি জিততে পারেনি। তাই এবার কোপা আমেরিকা জিততে মরিয়া মেসি। বার্সেলোনা তারকাও জাতীয় দলের হয়ে বড় ট্রফি জিততে পারেননি। ২০১৫ এবং ২০১৬ সালে কোপা আমেরিকায় দল রানার্সআপ হয়েছিল। ২০১৪ বিশ্বকাপেও আর্জেন্টিনাকে রানার্সআপ হয়েই সন্তুষ্ট থাকতে হয়েছিল।

এবার ব্রাজিলে বসছে কোপা আমেরিকার আসর। মেসি বলেছেন, ‘‌জাতীয় দলের হয়ে ট্রফি জিতেই ক্যারিয়ার শেষ করতে চাই। এই বিষয়টা মাথায় রয়েছে। তাই চেষ্টা করতে হবে। জীবনে ব্যর্থতা আসে। আবার উঠে দাঁড়াতে হয়। স্বপ্নের পিছনে ছুঁটতে হয়।’‌

বার্সেলোনা হোক কিংবা আর্জেন্টিনা। হার থেকে শিক্ষা নিতে শিখেছেন মেসি। তিনি বলেন, ‘‌হার সবসময়ই যন্ত্রণা দেয়। কিন্তু এগুলোর মোকাবিলাও করতে হয়। যখন বড় ছেলে থিয়াগো জন্মায়, আমার অগ্রাধিকার বদলে গিয়েছিল। হারের পর বাড়ি ফিরলে সন্তান ও স্ত্রীর মুখ দেখলে আবার লড়াইয়ের রসদ পাই।’‌

১৯৯৩ সালে শেষবার কোপা জিতেছিল আর্জেন্টিনা। ওটাই শেষ বড় ট্রফি জয়। বর্তমানে বুয়েনস আয়ার্সে অনুশীলন সারছে আর্জেন্টিনা। তারপর কোপা খেলতে উড়ে যাবে দল।

ব্রাজিলে টুর্নামেন্ট চলবে ১৪ জুন থেকে ৭ জুলাই। ১৬ জুন কলম্বিয়ার বিরুদ্ধে প্রথম ম্যাচ। গ্রুপের বাকি দুই ম্যাচ প্যারাগুয়ে ও কাতারের বিরুদ্ধে।

এসএইচ-২০/০১/১৯ (স্পোর্টস ডেস্ক)