টসে জিতে ব্যাটিংয়ে আফগানিস্তান

৪ বছর আগে ২০১৫ সালের বিশ্বকাপে অস্ট্রেলিয়ার বিরুদ্ধে বড় ব্যবধানে পরাজিত হয় আফগানিস্তান। আফগানিস্তানকে তখন ২৭৫ রানে পরাস্ত করেছিল অস্ট্রেলিয়া। প্রথমে ব্যাট করে ওয়ার্নারের ১৭৮ রানে ভর করে আফগানিস্তানের বিরুদ্ধে ৪১৭ রানের পাহাড়সম রান তুলেছিল মাইকেল ক্লার্কের দল।

তবে সময় বদলেছে। গত চারবছরে বিশ্ব ক্রিকেটের মানচিত্রে নিজেদের প্রতিষ্ঠা করেছে আফগানিস্তান। শনিবার বিশ্বকাপে অস্ট্রেলিয়ার বিরুদ্ধে আফগানিস্তানের এক অন্য লড়াই দেখবেন ক্রিকেট অনুরাগীরা।

এমনটাই জানালেন আফগান অধিনায়ক গুলবাদিন নাইব। ভয়ডরহীন ক্রিকেট শুধু নয়, বরং দেশবাসীর ন্যূনতম প্রত্যাশাকে সঙ্গী করে পাঁচবারের বিশ্বচ্যাম্পিয়নদের বিরুদ্ধে চমক দেখাতে প্রস্তুত বলে জানালেন আফগানরা অধিনায়ক।

ব্রিস্টলের কাউন্টি গ্রাউন্ডে আজ বাংলাদেশ সময় সন্ধ্যা সাড়ে ৬ টায় মুখোমুখি হবে আফগানিস্তান ও অস্ট্রেলিয়া। এদিন, টসে করতে নেমে ভাগ্য সহায় হয় আফগানিস্তানের। টসে জেতেন আফগান অধিনায়ক গুলবাদিন নাইব। টসে জিতে তিনি প্রথমে ব্যাট করার সিদ্ধান্ত নেন।

বিশ্বকাপ প্রস্তুতি ম্যাচে পাকিস্তানকে হারানোর পর অস্ট্রেলিয়ার বিপক্ষে মাঠে নামছে আফগানিস্তান। এদিকে, অস্ট্রেলিয়াও আছে আত্মবিশ্বাসের তুঙ্গে। কারণ স্মিথ-ওয়ার্নারের প্রত্যাবর্তন ও নিজেদের প্রস্তুতি ম্যাচে ইংল্যান্ডকে ১২ রানে ধরাশায়ী করে অজি বাহিনী।

এসএইচ-২৬/০১/১৯ (স্পোর্টস ডেস্ক)