ধর্ষণের অভিযোগ থেকে মুক্তি রোনালদোর, বিপন্ন নেইমারের পাশে মা

প্রকাশিতঃ জুন ৬, ২০১৯ আপডেটঃ ৫:৫৯ অপরাহ্ন

ধর্ষণ কাণ্ডে অভিযুক্ত বিশ্বের দুই ফুটবল মহাতারকাকে নিয়ে বুধবার দু’টি চমকপ্রদ ঘটনা ঘটল। ক্রিশ্চিয়ানো রোনালদো আদালত থেকে মুক্তি পেলেন। আর নেইমার দা সিলভা স্যান্টোস জুনিয়রের পাশে একই সঙ্গে দাঁড়ালেন তার মা এবং ব্রাজিল ফুটবল ফেডারেশন। নিইমারের মা ছেলের উদ্দেশে লিখলেন খোলা চিঠিও।

গত বছর মে মাসে ক্রিশ্চিয়ানো রোনালদোর বিরুদ্ধে ওঠা যে ধর্ষণ কাণ্ড নিয়ে উত্তাল হয়েছিল ফুটবলবিশ্ব, সেই অভিযোগ থেকে এ দিন মুক্তি পেলেন জুভেন্টাস তারকা।

যুক্তরাষ্ট্রের আদালতে মডেল পর্তুগিজ তারকার বিরুদ্ধে অভিযোগ করেছিলেন, সেই অভিযোগকারী মামলা এগিয়ে নিয়ে যেতে না চাওয়ায় আদালত মামলা বন্ধ করে দিল। ফলে বিতর্ক এবং অস্বস্তি থেকে মুক্তি পেলেন রোনালদো।

অন্যদিকে, নেইমারের পাশে দাঁড়িয়ে ব্রাজিল ফুটবল ফেডারেশনের প্রেসিডেন্ট রোজেরিও কাবেকিলো বুধবার বলে দিয়েছেন, “নেইমারের বিষয়টি আমরা খুব কাছ থেকে নজরে রাখছি। ওর উপর আমাদের সম্পূর্ণ আস্থা রয়েছে। ওকে কোপা আমেরিকা কাপে না নিয়ে যাওয়ার কোনও প্রশ্নই নেই। ও বিশ্বের অন্যতম সেরা ফুটবলার। আমরা জানি ও কতটা মন দিয়ে দেশের জন্য খেলে এবং ব্রাজিলের পক্ষে কতটা কার্যকর হবে।”

জাতীয় ফুটবল ফেডারেশনের পাশাপাশি নেইমারের মা একটি আবেগঘন খোলা চিঠি লিখেছেন ছেলের বর্তমানের বিতর্কিত পরিস্থিতি নিয়ে। তাতে তিনি লিখেছেন, “ঈশ্বরের উপর আস্থা রাখো। তিনি সঠিক সময়ে যা করার করবেন। তুমি যে কাজটা করতে সবচেয়ে ভালোবাসো, সেটা করে যাও। ফুটবলটাই মন দিয়ে খেলো।”

কোপা আমেরিকায় ব্রাজিলের ম্যাচ চলতি মাসের তৃতীয় সপ্তাহে। তার আগে নেইমারদের প্রস্তুতি ম্যাচ রয়েছে। ইতোমধ্যেই ধর্ষণ কাণ্ডে অভিযুক্ত নেইমারের ভিডিও নিয়ে পুলিশ তদন্তে নেমেছে। তাকে এখনই জেরা না করতে রিও ডি জেনেরিও পুলিশের কাছে অনুরোধ করেছে ফেডারেশন।

এসএইচ-১৬/০৬/১৯ (স্পোর্টস ডেস্ক)