অস্ট্রেলিয়ার সামনে পাহাড়সম টার্গেট

ইংল্যান্ড বিশ্বকাপের ১৪তম অস্ট্রেলিয়ার সামনে পাহাড়সম টার্গেট দাঁড় করিয়ে দিয়েছে ভারত। নির্ধারিত ৫০ ওভারে ৫ উইকেট হারিয়ে ৩৫২ রান তুলেছে কোহলিরা।

এ ম্যাচে ওয়ানডে ক্যারিয়ারের ১৭তম সেঞ্চুরি হাঁকিয়েছেন ওপেনার শিখর ধাওয়ান। আরেক ওপেনার রোহিত শর্মা ফিফটির দেখা পেয়েছেন। ব্যাট হাতে ক্যামিও ইনিংস খেলেছেন হার্দিক পান্ডিয়া। আর ১৮ রানের জন্য ৪২তম ওয়ানডে সেঞ্চুরিটি মিস করেন দলপতি বিরাট কোহলি।

রোববার ইংল্যান্ডের রাজধানী লন্ডনের দ্য ওভাল স্টেডিয়ামে টস জিতে প্রথমে ব্যাটিং করার সিদ্ধান্ত নেন ভারতের অধিনায়ক বিরাট কোহলি। ম্যাচটি শুরু হয় বাংলাদেশ সময় বিকেল সাড়ে ৩টায়। সরাসরি সম্প্রচার করছে গাজী টিভি, মাছরাঙা চ্যানেল ও স্টার ওয়ান।

টস জিতে শুরুটা দুর্দান্ত করে ভারতের দুই ওপেনার রোহিত শর্মা ও শিখর ধাওয়ান। ১২৭ রানের দুর্দান্ত জুটি গড়ার পর অজি পেসার নাথান কোল্টার-নাইলের বলে উইকেটরক্ষক অ্যালেক্স ক্যারির হাতে ক্যাচ দিয়ে ফিরেছেন রোহিত (৫৭)।

দলীয় ২২০ রান করে প্যাভিলিয়নে ফিরে গেছেন ভারতীয় ওপেনার শিখর ধাওয়ান। ইনিংসের ৩৭তম ওভারে মিচেল স্টার্কের বলে আউট হন তিনি। আউট হবার আগে ১০৯ বলে ১১৭ রান করেন ধাওয়ান। এটি ধাওয়ানের ওয়ানডেতে ১৭তম সেঞ্চুরি।

এসএইচ-১৫/০৯/১৯ (স্পোর্টস ডেস্ক)