দক্ষিণ আফ্রিকা-ওয়েস্ট ইন্ডিজ ম্যাচ পরিত্যক্ত

প্রকাশিতঃ জুন ১০, ২০১৯ আপডেটঃ ১০:১৯ অপরাহ্ন

বিশ্বকাপের ১৫তম ম্যাচে টসে জিতে দক্ষিণ আফ্রিকাকে ব্যাটিংয়ে পাঠিয়েছিল ওয়েস্ট ইন্ডিজ। সাউদ্যাম্পটনের রোজ বোলে ম্যাচটি শুরু হয় বাংলাদেশ সময় সোমবার বিকাল সাড়ে ৩টায়। টানা তিন ম্যাচে হারে ১০ দলের মধ্যে নবম স্থানে প্রোটিয়ারা। ফলে সেমিফাইনালের স্বপ্ন টিকিয়ে রাখতে এই ম্যাচে জয়ের বিকল্প ছিল না ফাফ ডু-প্লেসিসদের।

অন্যদিকে, পাকিস্তানকে উড়িয়ে বিশ্বকাপ মিশন শুরু করে ওয়েস্ট ইন্ডিজ। কিন্তু পরের ম্যাচে নিশ্চিত জয়ের ম্যাচ তারা তুলে দেয় অস্ট্রেলিয়ার হাতে। দুইবারের বিশ্ব চ্যাম্পিয়নরা ঘুরে দাঁড়াতে চেয়েছিল তারাও।

আগের দুই ম্যাচে এক জয় ও এক হারে দুই পয়েন্ট নিয়ে তালিকার সাতে আছে ক্যারিবিয়ানরা। এমন সমীকরণ মাথায় নিয়ে দক্ষিণ আফ্রিকা ও ওয়েস্ট ইন্ডিজ মাঠের লড়াইয়ে মুখোমুখি হলেও তাদের ম্যাচ বৃষ্টির কারণে পরিত্যক্ত হয়। যার ফলে দু’দলকে পয়েন্ট ভাগ করে নিতে হয়।

এদিন, প্রথমে ব্যাট করতে নেমে দক্ষিণ আফ্রিকা শুরুতেই দুই উইকেট হারিয়ে চাপে পড়ে গেছে। প্রোটিয়া শিবিরে জোড়া আঘাত হানেন শেলডন কোটরেল। দলীয় ১১ রানে ব্যক্তিগত ৬ রান করে বিদায় নেন হাশিম আমলা। এরপর কোটরেল বিদায় করেন এইডেন মার্করামকে। দক্ষিণ আফ্রিকার রান তখন ২৮। বিদায়ের আগে মার্করাম করেন ৫ রান।

এরপর কুইন্টন ডি কককে সঙ্গ দিতে ক্রিজে আসেন অধিনায়ক ফাফ ডু প্লেসিস। ডি কক ১৭ রানে অপরাজিত ছিলেন। আর ডু প্লেসিসের এখনো রানের খাতা খোলার আগেই আঘাত হানে বৃষ্টি।

বৃষ্টিতে ম্যাচ বন্ধ হওয়ার আগ পযর্ন্ত ওয়েস্ট ইন্ডিজের বিপক্ষে ৭.৩ ওভার শেষে ২ উইকেটের বিনিময়ে ২৯ রান করে প্রোটিয়ারা।

এরপর আর বল মাঠে গড়াইনি। দীর্ঘক্ষণ অপেক্ষার পর অবশেষে স্থানীয় সময় বিকাল সোয়া ৪টায় খেলা পরিত্যক্ত ঘোষণা করা হয়। এ নিয়ে এবারের আসরে দুটি ম্যাচ বৃষ্টিতে ভেসে গেল। এর আগে পাকিস্তান ও শ্রীলংকা খেলা পরিত্যাক্ত হয়।

এসএইচ-১৭/১০/১৯ (স্পোর্টস ডেস্ক)