ভেস্তে গেল ভারত-নিউজিল্যান্ড ম্যাচ

বৃষ্টিতে ভেস্তে গেলে ভারত-নিউজিল্যান্ড লড়াই। দু-দলের মধ্যে এক পয়েন্ট করে ভাগ হয়ে গেল। তিন ম্যাচে পাঁচ পয়েন্ট নিয়ে লিগ তালিকায় তিন নম্বরে উঠে এল ভারত। ৪ ম্যাচে সাত পয়েন্ট নিয়ে শীর্ষস্থান ধরে রাখল নিউজিল্যান্ড৷।

আর ৪ ম্যাচ খেলে ৬ পয়েন্ট নিয়ে দ্বিতীয়স্থানে গতবারের চ্যাম্পিয়ন অস্ট্রেলিয়া।

এদিকে, হতাশা বাড়িয়ে ট্রেন্ট ব্রিজে ভারত-নিউজিল্যান্ড ম্যাচও ভেস্তে যাওয়ার বিশ্বকাপ আয়োজক কমিটি আরও চাপে পড়ল। বৃষ্টির আশঙ্কা ছিল। সেই আশঙ্কা সত্যি প্রমাণিত করে সকাল থেকেই নটিংহ্যামের আকাশের মুখ ছিল ভার।

দফায় দফায় মাঠ পরিদর্শনে আসেন আম্পায়াররা। তবে খেলা শুরু হওয়া তো দূরের কথা, নির্ধারিত সময়ের কয়েক ঘণ্টা অতিক্রান্ত হলেও ট্রেন্ট ব্রিজে টস করতে পারেননি দু’দলের অধিনায়ক।

স্থানীয় সময় বিকেল সাড়ে ৬টায় মাঠ পরিদর্শনে আসেন দুই আম্পায়ার পল রাইফেল ও মারাইস এরাসমস। তবে আউটফিল্ড ভিজে থাকায় ম্যাচ শুরু করার কোনো ঝুঁকি নেননি আম্পায়ারদ্বয়। শেষ পর্যন্ত স্থানীয় সময় ৮ টায় ম্যাচ পরিত্যক্ত ঘোষণা করা হয়। ফলে দু-দলই এক পয়েন্ট করে পায়।

এই নিয়ে বিশ্বকাপে মাত্র ১৫ দিনে চারটি ম্যাচ বৃষ্টিতে পরিত্যক্ত হলো। পাকিস্তান-শ্রীলঙ্কা, দক্ষিণ আফ্রিকা-ওয়েস্ট ইন্ডিজ ও বাংলাদেশ-শ্রীলঙ্কার পর বৃহস্পতিবার ট্রেন্ট ব্রিজে বৃষ্টি থাবা বসালো ভারত-নিউজিল্যান্ড ম্যাচে।

এসএইচ-১৭/১৩/১৯ (স্পোর্টস ডেস্ক)