টস জিতে আফগানিস্তানকে ব্যাটিংয়ে পাঠাল দক্ষিণ আফ্রিকা

দু’দলের কেউই এখনও কোনো ম্যাচ জিততে পারেনি। তবে দক্ষিণ আফ্রিকা পয়েন্টের খাতা খুলেছে ইতিমধ্যেই। ওয়েস্ট ইন্ডিজের সঙ্গে একটি ম্যাচ বৃষ্টিতে পরিত্যক্ত হওয়ার কারণে ১ পয়েন্ট পেয়েছে প্রোটিয়ারা। আফগানিস্তানের কপালে সেটাও জোটেনি।

তবে এখনও পর্যন্ত চলতি বিশ্বকাপে কোনো ম্যাচ জিততে না পারা দুই দল মুখোমুখি হলো আজ কার্ডিফে। এই ম্যাচেই প্রথম কোনো জয়ের খাতা খোলার কথা প্রতিদ্বন্দ্বী দল দুটির একটির। কে জিতবে আজকের ম্যাচে? দক্ষিণ আফ্রিকা না আফগানিস্তান?

তার আগে টস জিতেছে দক্ষিণ আফ্রিকাই। টস জিতে প্রোটিয়া অধিনায়ক ফ্যাফ ডু প্লেসি প্রথমে ব্যাট করার জন্য আমন্ত্রণ জানিয়েছে আফগানিস্তানকে। তবে ম্যাচটা শেষ পর্যন্ত শেষ হতে পারবে কি না সন্দেহ আছে। কারণ, কার্ডিফেও চোখ রাঙাচ্ছে বৃষ্টি শঙ্কা।

আজও দক্ষিণ আফ্রিকার হয়ে খেলতে পারছেন না লুঙ্গি এনগিদি। আর আফগানিস্তান দলে নজিবুল্লাহ জাদরানের পরিবর্তে দলে ফিরেছেন আসগর আফগান।

দক্ষিণ আফ্রিকা দল
কুইন্টন ডি কক (উইকেটরক্ষক), হাশিম আমলা, এইডেন মারক্রাম, ফ্যাফ ডু প্লেসি (অধিনায়ক), রাসি ফন ডার ডুসেন, ডেভিড মিলার, আন্দিল পেহলুকাইয়ো, ক্রিস মরিস, কাগিসো রাবাদা, বিউরান হেন্ডরিক্স, ইমরান তাহির।

আফগানিস্তান একাদশ
হজরতুল্লাহ জাজাই, নুর আলি জাদরান, রহমত শাহ, হাশমতুল্লাহ শহিদী, আসগর আফগান, গুলবাদিন নাইব (অধিনায়ক), মোহাম্মদ নবি, ইকরাম আলিখিল (উইকেটরক্ষক), রশিদ খান, আফতাব আলম, হামিদ হাসান।

এসএইচ-১৩/১৫/১৯ (স্পোর্টস ডেস্ক)