আইসল্যান্ড ক্রিকেটও ট্রল করে রশিদ খানকে নিয়ে!

বিশ্বকাপে মঙ্গলবার ইংল্যান্ডের বিপক্ষে ম্যাচটা যেন যত দ্রুত সম্ভব ভুলে যাওয়ার চেষ্টা করবেন আফগান স্পিনার রশিদ খান। কেননা সে ম্যাচে যে নিজের ক্যারিয়ারে সবচেয়ে বাজে বোলিং করেছেন তিনি। এছাড়া তার বোলিং ফিগারটি বিশ্বকাপ ইতিহাসেও সবচেয়ে বাজে বোলিং ফিগার।

কিপটে বোলিং আর গুরুত্বপূর্ণ উইকেট টেকার হিসেবেই রশিদ খানকে চেনে ক্রিকেট বিশ্ব। কিন্তু ইংল্যান্ডের বিপক্ষে মঙ্গলবার মুদ্রার অপর পিঠ দেখেছেন এই স্পিনার।

ইংলিশ ব্যাটসম্যানরা রীতিমত তুলোধুনো করেছেন তার গুগলি-ফ্লিপারগুলোকে। ম্যাচে নয় ওভার বোলিং করে কোনো উইকেট না নিয়ে ১১০ রান খরচ করেন তিনি। এর মধ্যে ছক্কাই খেয়েছেন মোট ১১টি।

এমন বোলিং ফিগারের কারণে পুরো সামাজিক যোগাযোগ মাধ্যম জুড়ে বিদ্রুপের শিকার হন রশিদ। এমনকি পুচকে ক্রিকেট দল আইসল্যান্ডও টুইটারে তাকে নিয়ে বিদ্রুপ করে।

আইসল্যান্ড ক্রিকেটের পক্ষ থেকে টুইটে লেখা হয়, ‘আমরা মাত্রই খবর পেলাম যে বিশ্বকাপে আফগানিস্তানের হয়ে প্রথম সেঞ্চুরি করেলেন রশিদ খান। ওয়াও! ৫৬ বলে ১১০রান। বিশ্বকাপ ও অন্যান্য জায়গায় বোলার দ্বারা করা সর্বোচ্চ রান। খুব ভালো ব্যাটিং করেছ যুবক।’

একটা দেশের ক্রিকেট বোর্ড থেকে একজন ক্রিকেটারকে নিয়ে এমন কথা কখনোই মানায় না। তাই আইসল্যান্ড ক্রিকেট বোর্ডকে একহাত নেন সাবেক ভারতীয় স্পিনার বিষান সিং বেদী।

আইসল্যান্ডের করা টুইটের জবাবে তিনি লেখেন, ‘বিস্ময়কর এক টুইট.. পরিস্কার ভাবে তা মাথার উপর দিয়ে চলে গেল। ব্যক্তিগত ভাবে আমি মনে করি এ ম্যাচের পর রশিদ খান আরও ভালো এবং পুরোপুরি বোলার হিসেবে ফিরে আসবে। এসব কিছুই খেলার অংশ। ধৈর্য্য ধরো.. আল্লাহ্‌ যেন তোমাকে নিরাপদ রাখে।’

এসএইচ-০৪/২০/১৯ (স্পোর্টস ডেস্ক)