আফগানিস্তান বলছে পাকিস্তানের থেকে অনেক ভালো দল

প্রকাশিতঃ জুন ২১, ২০১৯ আপডেটঃ ৬:২২ অপরাহ্ন

পাকিস্তান ও আফগানিস্তান বিশ্বকাপে দুই দলের অবস্থানই এখন পয়েন্ট টেবিলের তলানিতে। তবে বিরানব্বইয়ের বিশ্বকাপজয়ী পাকিস্তান এবার বেশ খারাপ খেললেও এখন পর্যন্ত আফগানিস্তানের চেয়ে এগিয়েই রয়েছে। একটি জয় পেয়েছে তারা, আফগানরা যেখানে জয়ের মুখই দেখেনি।

তবে এমন অবস্থায় দাঁড়িয়েও বড় গলায় কথা বললেন আফগানিস্তান ক্রিকেট বোর্ডের প্রধান নির্বাহী আসাদুল্লাহ খান। তার দাবি, বর্তমানে আফগানিস্তান পাকিস্তানের চেয়ে ভালো দল।

বিশ্বকাপে চিরপ্রতিদ্বন্দ্বি ভারতের বিপক্ষে লজ্জাজনক পরাজয়ের পর রীতিমত ভেঙে পড়েছে পাকিস্তান। সাবেক ক্রিকেটার থেকে সমর্থকরা পর্যন্ত মুখ ফিরিয়ে নিয়েছে বর্তমান এই দলটি থেকে। তাদের মতে, বিশ্বকাপে ভীষণ বাজে ক্রিকেট খেলছেন সরফরাজরা। এই সুযোগে আনপ্রেডিক্টেবলদের খোঁচা দিয়ে বসলেন আফগানিস্তান ক্রিকেট বোর্ডের প্রধান নির্বাহীও।

আসাদুল্লাহ খান বলেন, ‘বর্তমানে ক্রিকেটে পাকিস্তান থেকে অনেক ভালো দল আমরা। তাদের ক্রিকেটে টেকনিক্যাল, কোচিং এবং অন্যান্য জিনিসের উন্নতির জন্য আমাদের কাছ থেকে সহায়তা নেয়া উচিত।’

আফগান বোর্ডের প্রধান নির্বাহী আরও বলেন, ‘পাকিস্তান থেকেই আমি প্রাথমিক ভাবে ক্রিকেট খেলা শুরু করি এবং প্রতিবেশী দেশ হিসেবে তাদের কাছ থেকে অনেক সমর্থন পেয়েছি।

দুই দেশের মধ্যে সিরিজ হওয়ার ব্যাপারটা আমাদের বোর্ড প্রধানের উপর নির্ভর করছে। আমি আশা করছি ক্রিকেট সিরিজ আয়োজন করতে দুই দেশের বোর্ডই কোনো না কোনো উপায় খুঁজে বের করবে।’

ওয়ানডে ইতিহাসে মাত্র তিনবারই একে অপরের মুখোমুখি হয়ে পাকিস্তান ও আফগানিস্তান। এর সবকটিতেই জয়ের দেখা পেয়েছে পাকিস্তান। তবে বিশ্বকাপে অনুষ্ঠিত হওয়া প্রস্তুতি ম্যাচে আফগানদের কাছে ৩ উইকেটে হেরে গিয়েছিল আনপ্রেডিক্টেবলরা।

এসএইচ-১৬/২১/১৯ (স্পোর্টস ডেস্ক)