টস জিতে ব্যাটিংয়ে ভারত

সাউদাম্পটনের রোজ বোলে আজ কি করবে আফগানিস্তান? এই প্রশ্ন যখন ঘুরপাক খাচ্ছে ক্রিকেট ভক্তদের মনে, তখন টস করতে নেমে হারতে হলো আফগান অধিনায়ক গুলবাদিন নাইবকে। টস জিতে প্রথমে ব্যাট করারই সিদ্ধান্ত নিয়েছেন ভারতীয় অধিনায়ক বিরাট কোহলি।

আগের ম্যাচে ম্যানচেস্টারের ওল্ড ট্র্যাফোর্ডে ইংল্যান্ডের সামনে উড়ে যায় আফগানরা। ছক্কা বৃষ্টিতে ৩৯৭ রান করে ইংলিশরা। একা আফগান স্পিনার রশিদ খানকে পিটিয়ে ৯ ওভারে ১১০ রান তোলে ইংলিশরা।

সেই বোলিংয়ের বিপক্ষে শনিবার শুরুতেই ব্যাটিং করবে ভারতীয়রা। শঙ্কাই জাগছে, আফগান বোলারদের পিটিয়ে কোন রেকর্ডই না আবার করে ফেলে ভারতের ব্যাটসম্যানরা? নাকি ঘুরে দাঁড়িয়ে সম্মানজনক লড়াই করতে পারবে আফগানিস্তান?

একটি পরিবর্তন নিয়ে খেলতে নেমেছে ভারত। ভুবনেশ্বর কুমারের পরিবর্তে দলে ফেরানো হয়েছে পেসার মোহাম্মদ শামিকে। ইনজুরি শঙ্কা থাকলেও বিজয় শঙ্করকেই খেলানো হচ্ছে আজ। দুই পরিবর্তন আফগান দলে। নুর আলি জাদরান এবং দৌলত জাদরানকে বসিয়ে রেখে তারা খেলছে হজরতুল্লাহ জাজাই এবং আফতাব আলমকে।

ভারতীয় একাদশ
লোকেশ রাহুল, রোহিত শর্মা, বিরাট কোহলি (অধিনায়ক), বিজয় শঙ্কর, মহেন্দ্র সিং ধোনি (উইকেটরক্ষক), হার্দিক পান্ডিয়া, কেদার যাদব, কুলদ্বীপ যাদব, মোহাম্মদ শামি, ইয়ুজবেন্দ্র চাহাল এবং জসপ্রিত বুমরাহ।

আফগানিস্তান একাদশ
হজরতুল্লাহ জাজাই, গুলবাদিন নাইব (অধিনায়ক), রহমত শাহ, হাশমাতুল্লাহ শহিদি, আসগর আফগান, মোহাম্মদ নবি, নজিবুল্লাহ জাদরান, ইকরাম আলিখিল (উইকেটরক্ষক), রশিদ খান, আফতাব আলম, মুজিব-উর রহমান।

এসএইচ-০২/২২/১৯ (স্পোর্টস ডেস্ক)