বিপিএলে ঢাকা ডাইনামাইটসের হয়ে খেলবেন মরগান

বিপিএলের সপ্তম আসর বসবে চলতি বছরের শেষের দিকে। এবারের আসর উপলক্ষ্যে কিছু চমক দেখবে বিশ্ব। এরই ধারাবাহিকতায় ইংল্যান্ডের বিধ্বংসী ব্যাটসম্যান ইয়ন মরগান প্রথমবারের মতো ঢাকা ডাইনামাইটসের হয়ে মাঠে নামবে।

ঢাকা ডায়নামাইটসের দলীয় সূত্রে নিশ্চিত করা হয়েছে মরগানকে দলে ভেড়ানোর এই খবর। বিপিএলের প্রতিটি আসরেই নামীদামী তারকা ক্রিকেটারদের নিয়ে দল গড়ে ২০১৬ সাল থেকে টুর্নামেন্টে ঢাকা অঞ্চলের প্রতিনিধিত্বকারী দলটি।

এবারো ঘটছে না এর ব্যতিক্রম। দল গোছানোর ভাবনা থেকেই আসর শুরুর অনেক আগে নিশ্চিত করা হয়েছে বিশ্বকাপের স্বাগতিক দল ইংল্যান্ডের অধিনায়কের দলে অন্তর্ভুক্তি।

বিপিএলের সপ্তম আসর মাঠে গড়াবে চলতি বছরের নভেম্বরে এবং শেষ হবে ডিসেম্বরে। টুর্নামেন্টটির সর্বশেষ তথা ষষ্ঠ আসরও অনুষ্ঠিত হয় এই বছরই- জানুয়ারি ও ফেব্রুয়ারি মাসে। যদিও জাতীয় নির্বাচনের কারণে সেই আসরটি নির্ধারিত সময়ের চেয়ে কয়েকদিন পিছিয়ে যায়। ২০১৯ সালে বিপিএলের দর্শকরা তাই দুটি আসরের স্বাদ নেবেন।

ফ্র্যাঞ্চাইজি ক্রিকেট খেলতে এবার মরগান বাংলাদেশে আসার সিদ্ধান্ত নিলেও ২০১৬ সালে ইংল্যান্ড জাতীয় দলের বাংলাদেশ সফরে অনাগ্রহী ছিলেন তিনি। এমনকি নিরাপত্তাহীনতার শঙ্কাকে কারণ হিসেবে দেখিয়ে সফর থেকে নাম প্রত্যাহারও করে নেন। যদিও বরাবরের মত সেবারও ইংল্যান্ড জাতীয় দল কোনোরকম বাধাবিঘ্ন ছাড়াই সফর সম্পন্ন করে।

এসএইচ-১১/২৩/১৯ (স্পোর্টস ডেস্ক)