ব্রাজিলের মাঠ নিয়ে মেসির ক্ষোভ প্রকাশ

কষ্ট করে হলেও কোপা আমেরিকার কোয়ার্টার ফাইনাল নিশ্চিত করেছে আর্জেন্টিনা। রোববার রাতে টুর্নামেন্টের অতিথি দল কাতারকে লাউতারো মার্টিনেজ ও সার্জিও আগুয়েরোর গোলে আর্জেন্টিনা হারায় ২-০ গোলে। গ্রুপে দ্বিতীয় হয়ে শেষ আট নিশ্চিত করায় আগামী ২৮ জুন কোয়ার্টারে মেসিদের প্রতিপক্ষ ভেনেজুয়েলা।

কাতারের বিপক্ষে স্বস্তির জয় পেলেও ম্যাচ শেষ বেশ অসন্তুষ্ট দেখা যায় আর্জেন্টিনা অধিনায়ক লিওনেল মেসিকে। দলের পারফরম্যান্সের উপর খারাপ মাঠ প্রভাব ফেলছে বলে দাবি করেন তিনি। সালভাদর, বেলো হরিজেন্তে এবং পোর্তো অ্যালেগ্রিতে গ্রুপ পর্বের তিন ম্যাচ খেলেছে আলবিসেলেস্তেরা। সেই তিন ম্যাচেই মাঠের আচরণ নিয়ে প্রশ্ন তুলেছেন মেসি।

কাতারের বিপক্ষে জয়ের পর আর্জেন্টাইন অধিনায়ক বলেন, ‘আমরা এখন পর্যন্ত যেক’টি মাঠে খেলেছি তার সবগুলোই বাজে। বলগুলো বেশি লাফাচ্ছিল। এই বল আয়ত্তে রাখতে হলে আপনাকে বিশেষভাবে নিয়ন্ত্রণ নেয়া শিখতে হবে। সত্যি বলতে এভাবে খেলা বেশ কষ্টকর।’

মেসির আগে আর্জেন্টিনা দলের কোচ লিওনেল স্কলানি প্রশ্ন তুলেছিলেন পিচ নিয়ে। কলম্বিয়ার বিপক্ষে ২-০ গোলে হারের পর, হারের কারণ হিসেবে বাজে পিচকে দায়ী করেছিলেন তিনি।

এই ম্যাচ শেষেও নিজের কথায় অটল থাকেন স্কলানি, ‘আমি মাঠ নিয়ে সমালোচনা করেছিলাম বলে মানুষ আমাকে নিয়ে হাসি-তামাসা করেছিল। অনেকে বলছিল, আমি শুধুমাত্র হারের দায়ভার কাঁধে না নিতে এই কথা বলেছি। কিন্তু সত্যি হলো, আপনি এরকম মাঠে খেলতে পারবেন না।’

এসএইচ-১৪/২৪/১৯ (স্পোর্টস ডেস্ক)