উইন্ডিজকে ২৬৯ রানের টার্গেট দিল ভারত

চলতি বিশ্বকাপে নিজেদের ষষ্ঠ ম্যাচে বিরাট কোহলির ৭২ ও মাহেন্দ্র সিং ধোনির ৫৬ রানের উপর ভর করে উইন্ডিজকে ২৬৯ রানের টার্গেট দিয়েছে ভারত। টস জিতে প্রথমে ব্যাটিংয়ে নেমে নির্ধারিত ৫০ ওভারে ৭ উইকেট হারিয়ে ২৬৮ রান স্কোরবোর্ডে জমা করে বিরাট কোহলিরা। শেষ চারের ওঠার জন্য ম্যাচটা ক্যারিবীয়দের জন্য খুব গুরুত্বপূর্ণ।

এর আগে বৃহস্পতিবার ম্যানচেস্টারের ওল্ড ট্রাফোর্ডে টস জিতে প্রথমে ব্যাটিং করার সিদ্ধান্ত নেন ভারতীয় অধিনায়ক বিরাট কোহলি। ম্যাচটি শুরু হয়েছে বাংলাদেশ সময় বিকেল সাড়ে ৩টায়। সরাসরি সম্প্রচার করছে গাজী টিভি, মাছরাঙা চ্যানেল ও চ্যানেল ওয়ান।

টসে জিতে ব্যাটিংয়ে নেমে শুরুটা ভালো করতে পারেনি ভারত। দলীয় ২৯ রানে সাজঘরে ফিরে গেলেন ভারতের হিটম্যানখ্যাত ব্যাটসম্যান রোহিত শর্মা। ব্যক্তিগত ১৮ রানে ক্যারিবীয় পেসার কেমার রোচের বলে শাই হোপের হাতে ধরা পড়েন তিনি।

অর্ধশত থেকে মাত্র ২ রান দূরত্বে ব্যক্তিগত ৪৮ রানে থামেন ভারতীয় ওপেনার লোকেশ রাহুল। দলীয় ৯৮ রানে ক্যারিবীয় অধিনায়ক জেসন হোল্ডারের বলে বোল্ড আউট হন তিনি। এক চার ও এক ছয়ে সাজানো ছিল রাহুলের ইনিংস।

এরপর ইনিংসের ২৭ ওভারের ১ম বলের বিজয় শঙ্কর ও ২৯তম ওভারের শেষ বলে কেদার যাদবকে ক্যাচ আউট করেন কেমার রোচ। দু’টি ক্যাচই ধরেন শাই হোপ। বিজয় ১৪ ও কেদার যাদব ৭ রান করে সাজঘরে ফিরেন।

দলীয় ১৮০ রানে ফিফটি করে সাজঘরে ফিরে গেছেন ভারতের মূল ভরসা বিরাট কোহলি। ব্যক্তিগত ৭২ রানে জেসন হোল্ডারের বলে বদলি খেলোয়াড় হিসেবে মাঠে নামা ড্যারেন ব্রাভোর হাতে ধরা পড়েন তিনি। সেই সাথে চলতি বিশ্বকাপে নিজের চতুর্থ ও সবমিলিয়ে ৫৩তম ওয়ানডে ফিফটি করেন কোহলি।

এসএইচ-২৩/২৭/১৯ (স্পোর্টস ডেস্ক)