রেফারির সিদ্ধান্তের প্রতিবাদে ‘ভিএআর’ বক্সে ধাক্কা হেসুসের

প্রকাশিতঃ জুলাই ৮, ২০১৯ আপডেটঃ ৮:০৯ অপরাহ্ন

আগের ম্যাচেই বিতর্কিত এক লাল কার্ডে মাঠ ছাড়তে হয়েছিল আর্জেন্টাইন অধিনায়ক লিওনেল মেসিকে। সে সিদ্ধান্তের প্রতিবাদে রেফারিদের বিরুদ্ধে বেশ কড়া মন্তব্যেই করেছিলেন তিনি। ফাইনালে আবারও বিতর্কিত লাল কার্ডের স্বীকার হয়েছেন ব্রাজিলিয়ান স্ট্রাইকার গ্যাব্রিয়েল হেসুস।

মেসির ক্ষেত্রে সরাসরি লাল কার্ড এলেও, হেসুস আগেই দেখেছিলেন একটি হলুদ কার্ড। তবে দুই সিদ্ধান্তের কোনবারই চাওয়া হয়নি ভিএআরের (ভিডিও এসিস্ট্যান্ট রেফারি) সাহায্য।

রোববার রাতে লাল কার্ড পাওয়ার আগে দারুণ খেলছিলেন হেসুস। এক এসিস্টের পাশাপাশি নিজেও করেছিলেন এক গোল।

কিন্তু ম্যাচের ২০ মিনিট বাকি থাকতেই দ্বিতীয় হলুদ কার্ড দেখেন তিনি। যে কারণে মাঠ ছাড়তে হয় তাকে। লাল কার্ড দেখে মাঠ ছাড়ার সময়ই ভিএআর বক্সে ধাক্কা দেন ব্রাজিলিয়ান স্ট্রাইকার। যখন তার চোখে- মুখে স্পষ্ট দেখা মিলছিলো ক্ষোভের।

তবে শেষ পর্যন্ত পেরুর বিপক্ষে ৩-১ গোলের জয়ে এক যুগ পর কোপা আমেরিকার আসরের শিরোপা উঁচিয়ে ধরে সেলেসাওরা। যা তাদের নবম কোপা আমেরিকার শিরোপা জয়। ২০১৬ সালে প্রথমবারের মতো অলিম্পিক স্বর্ণ জয়ের ৩ বছর পর আবার শিরোপা জিতল তারা।

শিরোপা জয়ের পর অবশ্য ভিএআরকে ধাক্কা দেওয়ার ঘটনায় ক্ষমা চেয়েছেন হেসুস। ম্যাচের পর তিনি বলেন, ‘আমি ওই ঘটনার জন্য ক্ষমা চাই। আমি সেটাকে এড়িয়ে যেতে পারতাম। আমাকে আরো অনেক বেশি পরিণত হতে হবে।

এসএইচ-০৭/০৮/১৯ (স্পোর্টস ডেস্ক)