ফের বির্তকে জড়ালেন সামি

বিশ্বকাপ শুরুর আগে থেকেই একের পর বিতর্কে জড়াচ্ছেন ভারতের পেসার মোহাম্মদ সামি। অবশ্য তার এই বিতর্কের মূলে রয়েছে তার স্ত্রী হাসিন জাহান। এবার নতুন আরেক বিতর্কে জড়িয়েছেন সামি। অচেনা এক নারীকে মেসেজ পাঠিয়ে আবার শিরোনামে তিনি।

এবারের বিশ্বকাপে দুর্দান্ত ফর্মে রয়েছেন সামি। তার মাঝেই সামিকে বখাটে হিসেবে আখ্যায়িত করেন স্ত্রী হাসিন। তিনি বলেছিলেন, ‘বখাটে সামি আহমেদ টিকটক-এ একটা অ্যাকাউন্ট খুলেছে। সেখানে সে ৯৭ জনকে ফলো করে। যার মধ্যে ৯০ জন নারী। এক বাচ্চার বাবা হওয়ার পরও কোনো লজ্জা নেই ওর। ছিঃ!’

হাসিনের ওই মন্তব্যের দুই সপ্তাহও কাটেনি। সামির বিরুদ্ধে বিবাহ-বহির্ভূত সম্পর্ক, ধর্ষণ ও নির্যাতনের মতো একাধিক গুরুতর অভিযোগ তুলেছিলেন হাসিন। সেসব নিয়ে দীর্ঘ টানাপোড়েনও চলেছে। এর মধ্যেই সামির বিরুদ্ধে অভিযোগ তুললেন এক নারী। ভারতীয় পেসার নাকি ইন্সটাগ্রাম মেসেজ পাঠিয়েছেন সোফিয়া নামের ওই নারীকে।

ইন্সটাগ্রাম ইনবক্সে সামি ‘শুভ অপরাহ্ন’ লিখে মেসেজ পাঠিয়েছেন বলে নিজেই জানিয়েছেন সোফিয়া। এই ঘটনা সামনে আসতেই সমর্থকদের তোপের মুখে পড়েছেন সামি। স্ত্রীর সঙ্গে ঝামেলা, তার উপর বিশ্বকাপের মাঝপথে এমন কাণ্ডেই ক্ষব্ধ তার ভক্তরা।

সোফিয়া টুইটারে একটি স্ক্রিনশট পোস্ট করেছেন, যেখানে বার্তা প্রেরকের নাম দেখানো হচ্ছে মোহাম্মদ সামি। সোফিয়া লিখেছেন, ‘কেউ আমাকে বলবেন, ১.৪ মিলিয়ন ফলোয়ারের একজন বিশৃঙ্খল ক্রিকেট খেলোয়াড় কেন আমাকে বার্তা দেয়?’

এই ঘটনা সামনে আসার পর ভক্তদের কেউ কেউ তার পাশে দাঁড়িয়েছেন। আবার অনেকেই বলেছেন, এরকম অভ্যাস তার আগে থেকেই রয়েছে। কারো মন্তব্য আবার, এই ঘটনার স্ক্রিনশট পোস্ট করা ঠিক হয়নি। সামি যদি বার্তা দিয়েও থাকে, আসলে ওই নারী প্রচারে আসতেই এমনটা করেছেন। আরও নানা রকম প্রতিক্রিয়া দেন ভক্ত-সমর্থকরা।

মাঠের বাইরে যাইহোক, মাঠের পারফরম্যান্সে দুর্দান্ত সামি। ভুবনেশ্বর কুমারের ইনজুরির কারণে দলে সুযোগ পেয়েই বাজিমাত করেন সামি। চার ম্যাচে তুলে নিয়েছেন ১৪ উইকেট, সঙ্গে ডেথ ওভারে চোখ ধাঁধানো বোলিং।

এসএইচ-১১/০৯/১৯ (স্পোর্টস ডেস্ক)