মেসির কাছ থেকে অভিযোগ প্রত্যাশা করেননি রেফারি

কোপা আমেরিকার সেমিফাইনালে ব্রাজিলের বিপক্ষে ম্যাচের রেফারিং নিয়ে তীব্র সমালোচনা করেন আর্জেন্টাইন তারকা লিওনেল মেসি। এবার ব্রাজিল-আর্জেন্টিনার ম্যাচে রেফারিং নিয়ে সমালোচনার জবাব দিয়েছেন রেফারি রডি জামব্রানো।

ইকুয়েডরের এক রেডিওতে সাক্ষাৎকারে জামব্রানো মেসির সমালোচনার জবাবে বলেন,‘ওটামেন্ডির পেনাল্টির ক্ষেত্রে যেটা হয়েছে, আমার কাছে মনে হয়েছে সে নিজেই ফাউলের শিকার হওয়ার জন্য অপেক্ষা করছিল। আর্থার মেলো ওকে কনুই মারেনি।

বিষয়টা ভিএআর রেফারি দেখে আমাকে জানিয়েছিল, ৫০-৫০ সম্ভাবনা আছে পেনাল্টি দেয়ার। তাদের কাছে মনে হয়নি এটার জন্য পেনাল্টি হতে পারে।

কিন্তু পরদিন আমি যখন ফাউলটা ভালোভাবে দেখলাম, তখন আমার কাছে মনে হয়েছে ভিএআরের সহায়তা নেয়া আসলেই উচিত ছিল। আমি যেন ভিএআরের সাহায্য নিই, সে ব্যাপারে আমাকে বলা উচিত ছিল ভিএআর সহযোগীদের।’

কিন্তু ম্যাচের পর ভিএআর রেফারি লিওনিদ গঞ্জালেস এর দায় চাপিয়েছিলেন ম্যাচ রেফারি জামব্রানোর ওপর। লিওনিদ বলেছিলেন, ‘জামব্রানোকে বলা হয়েছিল ভিএআরের সাহায্য নেয়ার জন্য, কিন্তু তিনি সাহায্য নেননি!’

ম্যাচ শেষে আর্জেন্টাইন ফুটবল জাদুকর লিওনেল মেসি যেভাবে অভিযোগ করেছেন তাতে বেশ কষ্ট পেয়েছেন জামব্রানো। মেসিকে নিয়ে তিনি বলেন, ‘মেসি এই খেলার জন্য নিজের জীবন উৎসর্গ করেছে।

মেসির সঙ্গে আমার কোনো সমস্যা নেই। তার কাছ থেকে এ ধরনের অভিযোগ প্রত্যাশা করিনি। তবে, দিন শেষে সবারই নিজস্ব মতামত থাকে।’

এসএইচ-০৪/১১/১৯ (স্পোর্টস ডেস্ক)