বিসিবিকে কি জানিয়ে দিলেন রোডস

বাংলাদেশ দলের কোচ স্টিভ রোডসকে নিয়ে আনুষ্ঠানিকভাবেই সব কিছুর অবসান ঘটে গেলো আজ। নিজের শেষ বক্তব্য তিনি আজ জানিয়ে দিয়েছেন বাংলাদেশ ক্রিকেট বোর্ডকে (বিসিবি)। বিসিবি প্রধান নির্বাহী নিজামউদ্দিন চৌধুরী সুজনকে নিজের শেষ কথা জানিয়ে, আজ রাতেই লন্ডনের উদ্দেশ্যে বিমানে উঠতে যাচ্ছেন, সদ্যই ‘সাবেক’ তকমা লাগিয়ে ফেলা স্টিভ রোডস।

বিশ্বকাপ চলাকালীনই আলোচনায় চলে এসেছিলেন কোচ স্টিভ রোডস। তুমুল আলোচনা ছিল, বিশ্বকাপের পর হয়তো আর তাকে রাখা হচ্ছে না। গত রোববার বাংলাদেশ দল দেশে ফেরার ২৪ ঘণ্টার মধ্যেই বিসিবি প্রধান নির্বাহী মিডিয়াকে জানিয়ে দিয়েছিলেন, ‘কোচ রোডসকে না করে দেয়া হয়েছে।’

কিন্তু বুধবার লন্ডনে সংসদীয় বিশ্বকাপ দেখতে গিয়ে সাংবাদিকদের সঙ্গে আলাপকালে বিসিবি সভাপতি নাজমুল হাসান পাপন বলেছেন, ‘কোচ স্টিভ রোডসকে তো আমরা বাদ দিইনি। তার সঙ্গে আমরা নিজেদের ভাব বিনিময় করেছি। ‘রোডসকে বাদ দেয়া হয়নি। তার সাথে অনেক কিছু নিয়ে কথা বলছি। আমরা আমাদের চিন্তা-ভাবনা তাকে জানিয়েছি। সে আমাদের ভাবনার সঙ্গে একমত হয়নি। তাই আমরা ধরে নিয়েছি রোডস আর থাকবেন না।’

ওই সময়ই বিসিবি সভাপতি জানান, এখন স্টিভ রোডস বাংলাদেশ দলের কোচ থাকবেন কি থাকবেন না, সেটা তার সিদ্ধান্ত। এখন শেষ সিদ্ধান্ত রোডসের। তিনি আজ-কালের মধ্যেই নিজের শেষ কথা জানিয়ে দেবেন।

অবশেষে সেই শেষ কথাই বিসিবির কাছে জানিয়ে দিয়েছেন স্টিভ রোডস। বৃহস্পতিবার ঢাকা মিরপুর শেরে বাংলা স্টেডিয়ামে শেষবারেরমত এসেছিলেন স্টিভ রোডস। বিসিবির সঙ্গে শেষবারের মতো আলোচনা করতেই তার এই আগমন। প্রধান নির্বাহী নিজামউদ্দিন চৌধুরী সুজনের কাছে নিজের শেষ কথা জানিয়ে দিয়ে বের হয়ে আসেন এবং সোজা নিজের গাড়িতে চড়ে বসেন তিনি। যদিও এসময় উপস্থিত সাংবাদিকদের সঙ্গে কোনো কথা বলেননি রোডস।

এদিকে ইতোমধ্যেই সাবেক বাংলাদেশি কোচের তকমা গায়ে লাগানো স্টিভ রোডস আজ রাতেই ঢাকা ছাড়ছেন। রাতের ফ্লাইটে লন্ডনের উদ্দেশে যাত্রা করছেন তিনি।

এসএইচ-১১/১১/১৯ (স্পোর্টস ডেস্ক)