মেইলে কোহলিদের প্রাণনাশের হুমকি

বিরাট কোহলির নেতৃত্বাধীন ভারত ক্রিকেট দলের ওপর হামলা হতে পারে, এমন একটি ই-মেইল পেয়েছে পাকিস্তান ক্রিকেট বোর্ড (পিসিবি)। পিসিবি বিষয়টি অবহিত করে আন্তর্জাতিক ক্রিকেট সংস্থাকে (আইসিসি)।

ই-মেইলের একটি প্রতিলিপি পেয়েছে ভারতের সর্বোচ্চ ক্রিকেট নিয়ন্ত্রক সংস্থা বিসিসিআইও। এর পরপরই ওয়েস্ট ইন্ডিজ সফরে থাকা ভারতীয় দলের নিরাপত্তা জোরদার করা হয়েছে।

ক্রিকেট বিষয়ক ভারতীয় ওয়েবসাইট ক্রিকবাজ জানিয়েছে, শুক্রবার পিসিবির অফিসিয়াল অ্যাকাউন্টে একটি উড়ো (নামবিহীন) ই-মেইল আসে। তাতে উল্লেখ করা হয়, খুব শিগগিরই হামলার শিকার হতে পারে ভারতীয় ক্রিকেট দল। তবে কোন সন্ত্রাসী সংগঠন এই পরিকল্পনা এঁটেছে তা সেখানে জানানো হয়নি।

ই-মেইল পাওয়ার সঙ্গে সঙ্গে আন্তর্জাতিক ক্রিকেট কাউন্সিলের কাছে তা পাঠিয়ে দেয় পিসিবি। পরবর্তী ২৪ ঘণ্টার মধ্যে যথাযথ প্রক্রিয়ার মাধ্যমে বিসিসিআই’র কাছেও পৌঁছায়। রোববার বিসিসিআই নিশ্চিত করে, ই-মেইলে ভারতীয় ক্রিকেটারদের ‘হত্যার হুমকি’ দেয়া হয়েছে।

বিসিসিআইয়ের প্রধান নির্বাহী কর্মকর্তা রাহুল জোহরি ভারতীয় গণমাধ্যম টাইমস অব ইন্ডিয়ার কাছে বলেন, আমরা স্বরাষ্ট্র মন্ত্রণালয়কে বিষয়টি জানিয়েছি এবং ই-মেইলটি দেখিয়েছি। অ্যান্টিগায় (বর্তমানে সেখানেই প্রস্তুতি ম্যাচ খেলছে ভারত) আমাদের অ্যাম্বাসির সঙ্গেও যোগাযোগ করা হয়েছে এবং বিষয়টি জানানো হয়েছে।

তিনি আরও বলেন, মুম্বাই পুলিশকেও ওয়াকিবহাল করা হয়েছে এবং ওয়েস্ট ইন্ডিজে থাকা ভারতীয় দলের নিরাপত্তা জোরদার করা হয়েছে।

এসএইচ-১০/১৯/১৯ (স্পোর্টস ডেস্ক)