নেইমার-এমবাপ্পেকে সাবধানবাণী পিএসজি কোচের

দলের দুই সেরা তারকা নেইমার-এমবাপ্পেকে ছাড়াই চ্যাম্পিয়নস লিগে রিয়াল মাদ্রিদের মুখোমুখি হয়েছিল পিএসজি। ঘরের মাঠে জোড়া গোল করে ফরাসি জায়ান্টদের সেই মহারণ জিতিয়েছেন অ্যাঙ্গেল ডি মারিয়া। প্রথম লেগে ৩-০ গোলের জয়ে পার পেয়ে গেলেও দ্বিতীয় লেগে সান্তিয়াগো বার্নাব্যুতে কাজটা কঠিন হবে মনে করেন পিএসজি কোচ টমাস টুখেল।

দুর্দান্ত এই জয়ের পর উচ্ছ্বাস প্রকাশের পাশাপাশি পরের ম্যাচের ভাবনাটাও জানালেন টুখেল। যেখানে আগে থেকে একটু দুশ্চিন্তাও ভর করেছে তার কপালে। আরএমসি স্পোর্টস’কে পিএসজি কোচ বলেন, ‘পুরো দল নিয়ে আমি খুশি কারণ ম্যাচটি অত্যন্ত কঠিন ছিল। আমরা প্রচুর সুযোগ পেয়েছি, তবে পরের ম্যাচে আমাদের রিয়ালের মাঠে যেতে হবে যেখানে আমাদের ভুগতে হতে পারে।’

বুধবার দিবাগত রাতে রিয়ালের বিপক্ষে ম্যাচটিতে নেইমার ছিলেন না নিষেধাজ্ঞার কারণে। এমবাপ্পের না থাকার কারণ চোট। ছিলেন না আরেক ফরোয়ার্ড এডিনসন কাভানি। দলের তিন ফরোয়ার্ডের বদলে পিএসজির আক্রমণভাগ সামলেছেন ডি মারিয়া-মাউরো ইকার্দিরা। তাতেই ভেঙে চুরমার লস ব্লাঙ্কোসদের রক্ষণ দেয়াল।

ডি মারিয়া-টমাস মুনিয়েররা যা করে দেখিয়েছেন তা যেন নেইমার-এমবাপ্পেরাও পরের ম্যাচগুলোতে করতে পারে তা স্মরণ করিয়ে দিয়েছেন টুখেল। দুই তারকা পার্ক দে প্রিন্সেসে স্ট্যান্ডে বসে পিএসজির জয় দেখেছে এবং তারা যেন ফিরে এসে এমন জয় এনে দিতে পারে তার জন্য বার্তা পাঠিয়েছেন টুখেল।

পিএসজি কোন নেইমার-এমবাপ্পেকে দিয়েছেন সাবধানবাণী। টুখেল বলেন, ‘এমবাপ্পে এবং নেইমার ম্যাচটি দেখেছে, তাদেরকে তাই করতে হবে অন্যরা যা করে দেখিয়েছে।’

এসএইচ-০৩/১৯/১৯ (স্পোর্টস ডেস্ক)