গেইল-রাসেলদের নতুন কোচের দৌড়ে তিন নাম

প্রকাশিতঃ অক্টোবর ৩, ২০১৯ আপডেটঃ ৬:৫৩ অপরাহ্ন

বিশ্বকাপের আগ দিয়ে চলতি বছরের এপ্রিলে ওয়েস্ট ইন্ডিজ ক্রিকেট দলের অন্তর্বর্তীকালীন কোচ হিসেবে দায়িত্ব বুঝে নিয়েছিলেন দেশটির সাবেক অধিনায়ক ফ্লয়েড রেইফার। ক্রিকেট বোর্ডের পক্ষ থেকে বলা হয়েছিল বিশ্বকাপের পরপরই স্থায়ীভাবে নতুন হেড কোচ নিয়োগ দেয়া হবে। কিন্তু বিশ্বকাপের পর প্রায় তিন মাস পেরিয়ে গেলেও নতুন কোচ পায়নি ক্যারিবীয়রা।

অবশেষে হেড কোচের খোঁজে তোড়জোড় শুরু করেছে ওয়েস্ট ইন্ডিজ ক্রিকেট বোর্ড। এরই মধ্যে আগ্রহী ছয়জন কোচের মধ্য থেকে তিনজনের সংক্ষিপ্ত তালিকা প্রকাশ করেছে তারা। যেখানে রয়েছেন বর্তমান কোচ ফ্লয়েড রেইফার, সাবেক ওপেনার ডেসমন্ড হেইন্স এবং দেশটির সাবেক কোচ ফিল সিমনস।

ক্রিকেট ওয়েস্ট ইন্ডিজের সহ সভাপতি কিশোর শ্যালো, ডিরেক্টর অব ক্রিকেট জিমি অ্যাডামস, এইচআর ম্যানেজার ওনেকা মার্টিন বার্ডের মাধ্যমে পরিচালিত ইন্টারভিউ প্যানেলের মাধ্যমে ছয়জনের মধ্য থেকে নেয়া হয়েছে সংক্ষিপ্ত তালিকায় থাকা তিনজনকে। আগামী ১১ তারিখের মধ্যে আরও কিছু ইন্টারভিউয়ের পর নতুন কোচের ঘোষণা দেবে ক্রিকেট ওয়েস্ট ইন্ডিজ।

বোর্ডের তরফ থেকে দেয়া বিজ্ঞপ্তিতে বলা হয়েছে, ‘আগ্রহী প্রার্থীদের সঙ্গে ওয়েস্ট ইন্ডিজের ক্রিকেটের গুরুত্বপূর্ণ দিকগুলো নিয়ে আলোচনা করা হয়েছে। নির্দিষ্ট বিষয়ে তাদের অভিজ্ঞতা, টেকনিক্যাল জ্ঞান, পারফরম্যান্স বাড়ানোর ক্ষেত্রে পরিকল্পনাসহ অন্যান্য বিষয়াদির ব্যাপারে তাদের মতামত নেয়া হয়েছে। একইসঙ্গে ক্রিকেট ওয়েস্ট ইন্ডিজের মান মর্যাদের বিষয়েও আলোচনা করা হয়েছে।’

তিনজনের সংক্ষিপ্ত তালিকায় থাকা সবাই ওয়েস্ট ইন্ডিজের হওয়ায় ক্রিকেট বোর্ডের সভাপতি রিকি স্কেরিট উচ্ছ্বাস প্রকাশ করেছেন। তিনি বলেন, ‘সংক্ষিপ্ত তালিকায় এত দারুণ এবং উঁচু মানের তিন ওয়েস্ট ইন্ডিয়ানকে দেখে আমি সত্যিই আপ্লুত। এদের মধ্যে যেই হেড কোচ নির্বাচিত হোক না কেন, দলের জন্য অনেক ভালো হবেই বলে আমার বিশ্বাস।’

এসএইচ-১৬/০৩/১৯ (স্পোর্টস ডেস্ক)