মেসির মতো গুরুত্ব চান নেইমার

রোনালদো-রোনালদিনহো পরবর্তী সময়ে ব্রাজিল দলের অপরিহার্য অংশ নেইমার। অনেক গুরুত্বপূর্ণ সময়ে ম্যাচ জিতিয়ে সেলেকাও সমর্থকদের নয়নের মণিতে পরিণত হয়েছেন তিনি। তার জন্য জাতীয় দল থেকে বাড়তি গুরুত্ব তিনি দাবি করতেই পারেন। বেশি কিছু নয়, সতীর্থদের কাছ থেকে একটু আলাদা আচরণই প্রত্যাশা করেন ব্রাজিলিয়ান সুপারস্টার।

জাতীয় দল থেকে নেইমার সম্মান আদায় করে নিয়েছেন কারণ গত এক দশক ধরে ব্রাজিল দলের সবচেয়ে গুরুত্বপূর্ণ খেলোয়াড় তিনি। নিজেই এমন দাবি করেছেন ২৭ বছর বয়সী ফরোয়ার্ড। সতীর্থ ও দল থেকে একটু ভিন্ন আচরণ পাওয়ার ক্ষেত্রে প্যারিস সেন্ট জার্মেই (পিএসজি) তারকা উদাহরণ টেনেছেন বার্সেলোনা ফরোয়ার্ড লিওনেল মেসির।

মেসি যেমন আর্জেন্টিনার জাতীয় দলে ভিন্ন মযার্দা পান তেমনটাই সেলেকাও সতীর্থদের কাছ থেকেও প্রত্যাশা করেন নেইমার। পিএসজি ফরোয়ার্ড এ ব্যাপারে গণমাধ্যমকে বলেন, ‘১০ বছর ধরে আমি জাতীয় দলের হয়ে খেলছি।

আমি সবসময় গুরুত্বপূর্ণ একজন খেলোয়াড় এবং যারা পথ দেখায় তাদের একজন, আমি তা কখনো লুকাইনি এবং জাতীয় দলের হয়ে আমি সবসময় ভালো খেলেছি।’

নেইমার আরো বলেন, ‘যখন একজন খেলোয়াড় পারফরম্যান্স দেখায়, আলাদা আচরণ প্রত্যাশা করাটা তার জন্য খুব স্বাভাবিক। বার্সেলোনায় মেসি ভিন্ন আচরণ পায়। সে কি তা আরো হ্যান্ডসাম হওয়ার জন্য পায়? না, সে যা করে তার জন্যই পায। আমি এসব কেবল আমার জন্যই বলছি না, এই লেভেলে যারা পৌঁছেছে তাদের সবার জন্যই বলছি।’

এসএইচ-১৩/১০/১৯ (স্পোর্টস ডেস্ক)