হঠাৎ আগুন, খেলা বন্ধ অস্ট্রেলিয়ায়

প্রকাশিতঃ অক্টোবর ১০, ২০১৯ আপডেটঃ ৭:৪২ অপরাহ্ন

অস্ট্রেলিয়া জাতীয় দলে ক্রিকেটার উঠে আসে মূলতঃ এই টুর্নামেন্ট থেকেই। শেফিল্ড শিল্ড। প্রথম শ্রেণির মর্যাদার অন্যতম আকর্ষণীয় একটি টুর্নামেন্ট। যার চলতি মৌসুমের খেলা শুরু হয়েছে আজ থেকেই। কিন্তু প্রথমদিনই ঘটলো এক দুর্ঘটনা। পার্থের ওয়াকা গ্রাউন্ডে প্লেয়ার্স প্যাভিলিয়নের পেছনে হঠাৎ আগুন লেগে যায়। যার ফলে খেলা বন্ধ রাখতে হয়েছিল বেশ কিছুক্ষণ।

ক্রিকেট.কম.এইউ জানাচ্ছে, আগুন লাগার ঘটনাটা অবশ্য খুব বড় ছিল না। যদিও, ওই ঘটনার কারণে নির্ধারিত সময়ের আগেই লাঞ্চের বিরতি ঘোষণা করতে হয়েছিল আম্পায়ারদের।

ঘটনার বর্ণনায় বলা হয়েছে, তাসমানিয়ান পেসার জ্যাকসন বার্ড ২৬তম ওভারের ৫ম বল করার জন্য দৌড় শুরু করেন। তখনই প্লেয়ার্স প্যাভিলিয়নের পেছন থেকে ধোঁয়া উড়তে দেখা যায়। তখনই আম্পায়ার নাথান জনস্টোন জ্যাকসন বার্ডের ওই বলকে ডেড বল ঘোষণা করেন।

জ্যাকসন বার্ড এরপর নিজের বোলিং মার্কে ফিরে যান আরেকবার ডেলিভারি দেয়ার জন্য দৌড় শুরু করবেন বলে। জ্যাকসন বার্ড আবারও খেলা থামিয়ে দেন এবং বোলারের দিকে হেঁটে যান, বলটা নিজের কাছে নিয়ে নেয়ার জন্য। বাকি খেলোয়াড়রা তাদের জায়গাতেই দাঁড়িয়েছিলেন। তারা বুঝতে পারছিলেন না, আসলে কি ঘটেছে। কেন খেলা বন্ধ রাখা হচ্ছে।

স্কয়ার লেগে দাঁড়ানো আম্পায়ার পল উইলসন তাসমানিয়ার ফিল্ডারদেরকে বলেন, সবাই যেন মাঝমাঠে এসে অবস্থান নেয়। এরপরই মাঠের ১৩ ক্রিকেটার এবং দুই আম্পায়ার একসঙ্গে মাঠ ত্যাগ করেন। এরপর ১২.২৫ মিনিটে আম্পায়াররা লাঞ্চ বিরতির কথা ঘোষণা করেন। নির্ধারিত সময়ের ৫ মিনিট আগেই আসলো সে ঘোষণাটা।

খেলোয়াড়রা মাঠ ত্যাগ করার পরই শোনা যায় সাইরেনের আওয়াজ। ফায়ার সার্ভিসকে দেখা গেলো খুব দ্রুত নিজেদের সরঞ্জামাদি নিয়ে ব্যস্ত হয়ে পড়তে। মূলতঃ প্লেয়ার্স প্যাভিলিয়নের পেছনে এয়ারকন্ডিশনিং ইউনিটে শর্ট সার্কিট থেকে কিছুটা আগুন ধরে যায়। যদিও খুব দ্রুত সেটা নিয়ন্ত্রণে চলে আসে।

ওয়াকা ক্রিকেট গ্রাউন্ডের কর্মকর্তারা এক বিবৃতিতে বলেন, ফায়ার সার্ভিস জায়গামত অবস্থান করছে এবং তারা পরিস্থিতি পর্যবেক্ষণ করছেন। খেলোয়াড়দের বলা হয়েছে, লাঞ্চ শেষে প্যাভিয়নে ফিরে আসতে।’ বিরতির পর ১.১০ মিনিটে আবারও খেলা শুরু হয়।

এসএইচ-১৮/১০/১৯ (স্পোর্টস ডেস্ক)