ইডেন গার্ডেনে বাংলাদেশ-ভারত টেস্ট ম্যাচ দেখা যাবে ৫০ রূপিতে

আগামী মাসে ভারতের সঙ্গে দুই ম্যাচের টেস্ট সিরিজ খেলবে বাংলাদেশ। এই সিরিজের শেষ ম্যাচ হবে ভারতের ঐতিহাসিক স্টেডিয়াম ইডেন গার্ডেনে। আর এই ম্যাচের জন্য নানান আয়োজনের কথা ভাবছে ক্রিকেট অ্যাসোসিয়েশন অব বেঙ্গল (সিএবি)।

সেই লক্ষ্যে এরই মধ্যে বাংলাদেশের প্রধানমন্ত্রী শেখ হাসিনাকে আমন্ত্রণ জানিয়েছেন ভারতীয় ক্রিকেট বোর্ডের নবনিযুক্ত সভাপতি সৌরভ গাঙ্গুলি। আমন্ত্রণ জানাবেন নিজ দেশের প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদি এবং পশ্চিমবঙ্গের মূখ্যমন্ত্রী মমতা বন্দোপাধ্যায়কেও।

এছাড়াও বাংলাদেশের টেস্ট ইতিহাসের প্রথম ম্যাচের স্মৃতি ফিরিয়ে আনতেও দারুণ এক উদ্যোগ নিচ্ছেন গাঙ্গুলি। ২০০০ সালে ভারতের বিপক্ষেই নিজেদের ইতিহাসের প্রথম টেস্ট ম্যাচ খেলেছিলো বাংলাদেশ। গাঙ্গুলির ইচ্ছে, সেই ম্যাচের দুই দলের খেলোয়াড়রাও উপস্থিত থাকবেন আসন্ন ইডেন টেস্টে।

এতো সব আয়োজনের মিছিলে সাধারণ দর্শকদের কথা ভোলেনি আয়োজকরা। যাতে মাঠে বসে সহজেই খেলা দেখতে পারে সবাই, সে লক্ষ্যে বাংলাদেশ ও ভারতের ইডেন টেস্টের টিকিটের সর্বনিম্ন মূল্য ১০০ থেকে কমিয়ে ৫০ রুপি করার সিদ্ধান্ত নিয়েছে সিএবি। এ সিদ্ধান্তের ফলে মাঠে দর্শকদের সমাগম বাড়বে বলে বিশ্বাস আয়োজকদের।

টিকিটের মূল্য কমানোর এ সিদ্ধান্তটি নেয়া হয়েছে সিএবির অ্যাপেক্স কাউন্সিল মিটিংয়ের পর। যা নিশ্চিত করেছে ক্রিকেট অ্যাসোসিয়েশন অব বেঙ্গলের সেক্রেটারি আশেক ডালমিয়া। টিকিটের মূল্য কমানোর পর এখন ২০০, ১৫০ ও ১০০ রুপির টিকিট এখন যথাক্রমে ১৫০, ১০০ ও ৫০ রুপিতে কিনতে পারবেন সাধারণ দর্শকরা।

এসএইচ-০৯/২২/১৯ (স্পোর্টস ডেস্ক)