সংবাদ সম্মেলনে ১৩ দাবি ক্রিকেটারদের

ঢাকার গুলশানের সিক্স সিজন হোটেলে সংবাদ সম্মেলন করছেন দেশের ক্রিকেটাররা। এসময় তারা ১৩ দফা দাবি উপস্থান করেন।

বুধবার সন্ধ্যায় এ সংবাদ সম্মেলনে সাকিব আল হাসান, তামিম ইকবাল, আব্দুর রাজ্জাকসহ অন্যান্য ক্রিকেটাররা অংশ নেন। এ সময় ক্রিকেটারদের পক্ষে কথা বলেন তাদের আইনজীবী।

১১ দফা বেড়ে হলো ১৩ দফা। তবে তাতে কোনো কঠোর শর্ত নেই। সাকিব-তামিমরা আগে যে দাবিগুলো করেছিল সেগুলোকেই ভেঙে ১৩ দফা বানানো হয়েছে।

তবে, প্রধামন্ত্রীর সঙ্গে সাক্ষাতের পর বিসিবি সভাপতি এবং অন্য কর্মকর্তারা যখন ক্রিকেটারদের সঙ্গে আলোচনা করার প্রস্তুত অপেক্ষমান, তখনই গুলশানে বৈঠকে বসে ক্রিকেটাররা। সেখানেই তারা ব্যরিস্টার মুস্তাফিজুর রহমান নামে সুপ্রিম কোর্টের একজন আইনজীবীকে মুখপাত্র হিসেবে নিয়োগ প্রদান করে।

বৈঠকের পর ক্রিকেটারদের হয়ে সেই মুখপাত্রই পুরনো কথাগুলো নতুন করে তুলে ধরেন। তবে তিনি জানিয়ে দেন, ক্রিকেটারও আলোচনায় বসতে প্রস্তুত। আজ হোক কিংবা কাল- যে কোনো সময় বোর্ডের সঙ্গে আলোচনায় বসবেন ক্রিকেটাররা। এটাও জানান তিনি যে, ক্রিকেটাররা যত দ্রুত সম্ভব মাঠে ফিরতে চান।

সংবাদ সম্মেলনের একেবারে শেষ মুহূর্তে সাকিব আল হাসান এসে জানিয়ে দিলেন, ‘আমরাও দ্রুত সমাধান চাই এবং সবাই মিলে আলোচনা করে বোর্ডের সঙ্গে আলোচনায় বসতে চাই। কারণ, আমরা মনে করি বোর্ডের সঙ্গে আমাদের সম্পর্ক আগের মতই রয়েছে। বোর্ড কর্মকর্তারা এবং আমরা মিলেই আসলে বিসিবি। সুতরাং, কারো প্রতি আমাদের কোনো ক্ষোভ নেই, দুঃখ কিংবা বিরাগ নেই। আমরা কিছু যৌক্তিক দাবি তুলে ধরেছি এবং নিজেদের ঘুচিয়ে নেয়ার জন্য দেড়টা দিন সময় নিয়েছি। এখন আমরা যে কোনো সময় বোর্ডের সঙ্গে বসতে পারি।’

এসএইচ-২৫/২৩/১৯ (স্পোর্টস ডেস্ক)