ম্যারাডোনা রাজকীয় অভ্যর্থনা পেলেন

প্রকাশিতঃ অক্টোবর ৩১, ২০১৯ আপডেটঃ ৪:১৭ অপরাহ্ন

বুধবার ৫৯ বছর পূর্ণ করলেন দিয়াগো ম্যারাডোনা। আর তার আগের দিন নায়কের অভ্যর্থনা পেলেন পুরনো ক্লাব নিউয়েলস ওল্ড বয়েজে এসে।

এখন আর্জেন্টিনার প্রথম ডিভিশন ফুটবল লিগের ক্লাব জিমনাসিয়ার কোচ ম্যারাডোনা। জিমনাসিয়ার ম্যাচ ছিল নিউয়েলস ওল্ড বয়েজের বিরুদ্ধে। সেই উপলক্ষেই পুরনো ক্লাবে আবার এসেছিলেন ফুটবলের রাজপুত্র। তাকে রাজকীয় অভ্যর্থনা দেয় নিউয়েলস।

সাইডলাইনে গোটা দল ডাগআউটে বসলেও ম্যারাডোনার বসার জন্য কার্যত সিংহাসনের ব্যবস্থা করা হয়। সেখানে বসেই ম্যাচ দেখেন জিমনাসিয়ার কোচ। বিশেষভাবে তৈরি সেই চেয়ারে পরে ম্যারাডোনা সইও করে দেন।

লিগ তালিকায় একেবারে নিচে ছিল জিমনাসিয়া। আর্জেন্টিনার বিশ্বজয়ী দলের অধিনায়কের দল মঙ্গলবার সবাইকে অবাক করে দিয়ে নিউয়েলসকে ৪–‌০ ব্যবধানে হারিয়ে এক ধাপ উঠে আসে।

১৯৯৩ সালে নিউয়েলস বয়েজের হয়ে মাত্র ৫টি ম্যাচ খেলেন ম্যারাডোনা। স্পেনের সেভিয়া থেকে এই ক্লাবে আসেন তিনি। মাত্র এক বছর এখানে থেকে দ্বিতীয়বারের জন্য বোকা জুনিয়র্সে চলে যান। ফলে নিউয়েলসের সঙ্গে ম্যারাডোনার স্মৃতি সামান্যই। তবু তাঁকে ভোলেনি ক্লাব।

লিভারপুলের প্রাক্তন মিডফিল্ডার ম্যাক্সি রডরিগেজ এখন নিউয়েলসের অধিনায়ক। তিনি ম্যারাডোনার হাতে একটি ব্যানার তুলে দেন। তাতে লেখা ছিল ‘‌দিয়স’‌। আবেগাপ্লুত হয়ে পড়েন ম্যারাডোনা।

রোজারিওর যে হোটেলে তিনি উঠেছেন, সেখানে কয়েক হাজার ভক্ত জড়ো হন তাঁকে দেখার জন্য।‌‌ হোটেলের বারান্দা থেকে ভক্তদের উদ্দেশে হাত নাড়েন ম্যারাডোনা। তারপর একেবারে নিজস্ব ভঙ্গিতে গানের তালে নাচতে শুরু করে দেন। তাঁর নাচের সেই ভিডিও সোশাল মিডিয়ায় পোস্ট হতেই ভাইরাল হয়ে যায়।

এসএইচ-১০/৩১/১৯ (স্পোর্টস ডেস্ক)