নাঈমের টি-টোয়েন্টিতে অভিষেক

প্রকাশিতঃ নভেম্বর ৩, ২০১৯ আপডেটঃ ৭:৫৭ অপরাহ্ন

ভারত সফরের টি-টোয়েন্টি সিরিজের প্রথম ম্যাচে মাঠে নেমেছে বাংলাদেশ দল। এই ম্যাচ দিয়ে বাংলাদেশের জার্সিতে অভিষেক হয়েছে মোহাম্মদ নাঈম শেখের।

ভারতে এই প্রথম পূর্ণাঙ্গ সফরে গেছে বাংলাদেশ। তিন ম্যাচের টি-টোয়েন্টি সিরিজ দিয়ে শুরু হয়েছে টাইগারদের মিশন। দিল্লির অরুণ জেটলি স্টেডিয়ামে রোববার সন্ধ্যা সাড়ে সাতটায় শুরু হয়েছে টি-টোয়েন্টি সিরিজের প্রথম ম্যাচটি। এরই মধ্যে টসে জিতে ফিল্ডিং বেছে নিয়েছেন বাংলাদেশের ভারপ্রাপ্ত টি-টোয়েন্টি অধিনায়ক মাহমুদউল্লাহ রিয়াদ।

এই ম্যাচটি বিশেষভাবে গুরুত্ব পাচ্ছে নতুন মাইলফলক ছোঁয়ার কারণে। ২০০৫ সালে ক্রিকেটের ক্ষুদ্র এই সংস্করণ চালুর পর বাংলাদেশ-ভারতের ম্যাচটি স্থান করে নিয়েছে টি-টোয়েন্টির ১০০০তম ম্যাচ হিসেবে। আর এমন ম্যাচেই বাংলাদেশের জার্সিতে মাঠে নামার সুযোগ পেয়েছেন নাঈম।

বাঁহাতি ব্যাটসম্যান মোহাম্মদ নাঈম ২০১৯ ঢাকা প্রিমিয়ার লিগের সর্বোচ্চ রান সংগ্রাহক। অক্টোবরে শ্রীলঙ্কা ‘এ’ দলের বিপক্ষে বাংলাদেশ ‘এ’ দলের ওয়ানডে সিরিজ জয়ে দুটি ফিফটি হাঁকিয়ে নজর কাড়েন তিনি। এর আগে তিনি ২০১৮ অনূর্ধ্ব-১৯ বিশ্বকাপের স্কোয়াডের সদস্য ছিলেন।

২০১৮ সালে ঢাকা মেট্রোর হয়ে প্রথম শ্রেণির ক্রিকেটে অভিষেক হওয়া নাঈম সর্বশেষ বিপিএল আসরে ঢাকা ডায়নামাইটসের হয়ে খেলেছেন। একই মৌসুমে ডিপিএলে ১৬ ম্যাচে ৮০৭ রান করেছিলেন তিনি।

জাতীয় দলে অবশ্য এবারই প্রথম ডাক পাননি নাঈম। এর আগে চলতি বছরের সেপ্টেম্বরে ঘরের মাঠে অনুষ্ঠিত ত্রিদেশীয় সিরিজের শেষ দুই ম্যাচের স্কোয়াডে তার নাম ছিল। তবে সেসময় মাঠে নামার সুযোগ হয়নি তার। এরপর ভারত সফরের বাংলাদেশ টি-টোয়েন্টি স্কোয়াডেও ডাক পান তিনি। আর এবার সফরের প্রথম ম্যাচেই একাদশে জায়গা পেলেন এই তরুণ।

এসএইচ-২৩/০৩/১৯ (স্পোর্টস ডেস্ক)