বিপিএলের প্লেয়ার্স ড্রাফট পিছিয়ে যাচ্ছে

প্রকাশিতঃ নভেম্বর ৫, ২০১৯ আপডেটঃ ১:৩৭ অপরাহ্ন

বিপিএল শুরু হতে আর এক মাসও সময় বাকি নেই। অথচ, এখনও পর্যন্ত বিপিএলের প্লেয়ার্স ড্রাফট পর্যন্ত অনুষ্ঠিত হয়নি। দলগুলোর কোচ ঠিক হয়নি। শুধু তাই নয়, সাতটি দলের স্পন্সর পার্টনারদের নামও ঘোষণা হয়নি।

তবে বিপিএল গভর্নিং কাউন্সিলের সিদ্ধান্ত ছিল ১২ নভেম্বর অনুষ্ঠিত হবে বিপিএলের প্লেয়ার্স ড্রাফট। কিন্তু তাদের এই সিদ্ধান্ত শেষ পর্যন্ত সঠিক থাকে কি না তা নিয়ে ঘোর সংশয় তৈরি হয়েছে।

কারণ, বিসিবিতে জোর গুঞ্জন প্লেয়ার্স ড্রাফট পেছানো হচ্ছে। কয়েকটি মিডিয়া এবং টিভি চ্যানেলে প্রচারও হতে শুরু করেছে যে, ৩ দিন পিছিযে ১৫ নভেম্বর অনুষ্ঠিত হতে পারে প্লেয়ার্স ড্রাফট।

যদিও বিপিএল গভর্নিং কাউন্সিলের সদস্য সচিব ইসমাইল হায়দার মল্লিক সংবাদ মাধ্যমকে জানিয়েছেন, ‘প্লেয়ার্স ড্রাফট পেছানো হবে। তবে সেটা তিনদিন পিছিয়ে ১৫ নভেম্বর নাকি অন্য কোনো তারিখে, তা ঠিক বলা যাচ্ছে না।’

বিপিএল গভর্নিং কাউন্সিল সদস্য সচিবের নিশ্চিত তারিখ জানাতে না পারার কারণ আছে। ১৫ তারিখ প্লেয়ার্স ড্রাফট আয়োজনের সম্ভাবনা কম। কারণ, ১৪ নভেম্বর থেকে শুরু হবে বাংলাদেশ-ভারত প্রথম টেস্ট। বাংলাদেশ দলের টেস্ট চলাকালীন সময়ে প্লেয়ার্স ড্রাফট আয়োজন করা হবে কি না, তা নিয়েই সংশয় দেখা দিয়েছে।

দু’দিন আগেই নিশ্চিত হওয়া গেছে, বিপিএলের উদ্বোধন এবং শুরুর তারিখ অন্তত ৫দিন পিছিয়ে দেয়া হচ্ছে। ৩ ডিসেম্বর ছিল উদ্বোধনের তারিখ। ৫দিন পিছিয়ে উদ্বোধনী অনুষ্ঠান আয়োজন করা হবে ৮ ডিসেম্বর। খেলাও ৬ ডিসেম্বরের পরিবর্তে শুরু হতে পারে ১১ কিংবা ১২ ডিসেম্বর।

এসএইচ-০৩/০৫/১৯ (স্পোর্টস ডেস্ক)