কোচ ও ব্যাটসম্যানের ভূমিকায় আমলা

প্রকাশিতঃ নভেম্বর ৫, ২০১৯ আপডেটঃ ৪:৪৪ অপরাহ্ন

ইংল্যান্ডের মাঠে বিশ্বকাপে আন্তর্জাতিক ক্রিকেটকে বিদায় জানিয়েছিলেন দক্ষিণ আফ্রিকার ব্যাটসম্যান হাশিম আমলা। দলের হয়ে প্যাড-ব্যাট তুলে রাখলেও ক্রিকেট ছাড়েননি তিনি। দ.আফ্রিকার ঘরোয়া টি-টোয়েন্টি আসর মানজি সুপার লিগে (এমএসএল) ব্যাটিং পরামর্শকের ভূমিকায় দেখা যাবে আমলাকে। এছাড়া একই সময়ে দুবাইতে টি-টেন লিগে কর্নাটক টাস্কার্সের হয়ে মাঠ মাতাবেন তিনি।

আসন্ন টুর্নামেন্টে কেপটাউন ব্লিটজের সঙ্গে কাজ করবেন সাবেক এই ডানহাতি ব্যাটসম্যান। ব্লিটজের প্রধান কোচের দায়িত্বে আছেন সাবেক বাঁহাতি ব্যাটসম্যান অ্যাশওয়েল প্রিন্স।

আমলাকে নিয়োগ দেয়ার বিষয়টি সংবাদমাধ্যমে তিনিই নিশ্চিত করেছেন। যদিও পুরো টুর্নামেন্টে আমলাকে তারা দলের সঙ্গে পাচ্ছে না। ৮ থেকে ১০ নভেম্বর টুর্নামেন্টের প্রথম দুই ম্যাচে ব্লিটজের সঙ্গে কাজ করবেন সাবেক এই ডানহাতি ব্যাটসম্যান।

এরপর আমলা দক্ষিণ আফ্রিকা থেকে সরসরি চলে যাবেন দুবাইতে। সেখানে খেলোয়াড়ের ভূমিকায় টি-টেন লিগ মাতাবেন তিনি। কর্নাটক টাস্কার্সের হয়ে এবারের আসরে অংশ নিচ্ছেন তিনি।

টি-টেন শেষ করে ২৫ নভেম্বর আবারও পরামর্শকের ভূমিকায় ফিরবেন আমলা। একই মাসে খেলোয়াড় এবং পরামর্শক দুই ভূমিকাতেই দেখা যাবে আন্তর্জাতিক ক্রিকেটে ১৮ হাজার রানের এই মালিককে।

এমএসএলে কেপটাউন ব্লিটজের প্রথম ম্যাচ জোজি স্টার্সের বিপক্ষে। ৮ নভেম্বর মাঠে গড়াবে ম্যাচটি। এরপর ১০ নভেম্বর পার্ল রকসের মুখোমুখি হবে দলটি।

এসএইচ-১৮/০৫/১৯ (স্পোর্টস ডেস্ক)