দু’বছর নিষিদ্ধ হতে পারেন রোনালদো

মাঠ থেকে আগেভাগে তুলে নেয়ায় কোচ মাউরিসিও সারির উপর রেগে গিয়েছিলেন ক্রিশ্চিয়ানো রোনালদো। এমনকি সেই ক্ষোভে ম্যাচ শেষ হওয়ার আগেই ছেড়েছিলেন স্টেডিয়াম। এটা অপরাধ হিসেবে দেখছে ক্লব কর্তৃপক্ষ। যে কারনে শাস্তির খড়্গ পরতে যাচ্ছে রোনালদো কাঁধে। খেলা শেষ হওয়ার আগেই মাঠ ছাড়ায় সিরি আতে দুই বছরের নিষেধাজ্ঞায় পড়তে পারেন জুভেন্টাস ফরোয়ার্ড!

শনিবার রাতে এসি মিলানের বিপক্ষে ঘরের মাঠে ম্যাচ ছিল জুভেন্টাসের। রোনালদো শুরুর একাদশে থাকলেও প্রথমার্ধে গোলের দেখা পায়নি স্বাগতিকরা। দ্বিতীয়ার্ধের ৫৫ মিনিটের মাথায় তাকে তুলে নেন কোচ মাউরিসিও সারি। রোনালদোর পরিবর্তে নেমে গোল করেন পাওলো দিবালা। মাঠে নামার ২২ মিনিট পর (৭৭ মিনিট) আর্জেন্টাইন তারকার ওই গোলই ম্যাচের ভাগ্য লিখে দেয়।

মাঠ ছাড়ার সময় চরম ক্ষুব্ধ দেখায় রোনালদোকে। কোচের সঙ্গে উত্তপ্ত বাক্যবিনিময় করতেও দেখা যায় তাকে। সারিকে লক্ষ্য করে কিছু একটা বলতে বলতে ড্রেসিংরুমের দিকে চলে যান পাঁচবারের ব্যালন ডি’অর জয়ী। পরে ম্যাচ শেষ হওয়ার তিন মিনিট আগে ছাড়েন স্টেডিয়ামও।

ইতালিয়ান সংবাদমাধ্যম স্কাই স্পোর্টস ইতালিয়াতে দেশটির সাবেক ফুটবলার অ্যান্তোনিও কাসানো বলেছেন, রোনালদোকে ঝামেলায় ফেলতে পারে অ্যান্টি-ডোপিং বিধিমালা। খেলোয়াড়দের ম্যাচ চলাকালীন যেকোনো সময়ে পরীক্ষা করতে পারে তারা। ইচ্ছে করে এড়িয়ে গেলে কপালে দুঃখ আছে সেই খেলোয়াড়ের। মিলতে পারে লম্বা নিষেধাজ্ঞা। ৩৭ বছর বয়সী কাসানো নিজেও এমন ঝামেলায় পড়েছিলেন বলে জানিয়েছেন।

জুভেন্টাস যদিও বলছে, ডোপ টেস্ট এড়িয়ে যাওয়ার কোনো ইচ্ছাই ছিল না রোনালদোর। পর্তুগিজ মহাতারকা যা করেছেন সম্পূর্ণ রাগের বশেই। এজন্য কোনপ্রকার জরিমানাও করছে না ক্লাবটি, তবে মৌখিকভাবে সতর্ক করা হবে।

রোনালদোর রাগ দেখিয়ে চলে যাওয়াটা আবার ভালোভাবে নেননি সতীর্থরা। গেজেত্তা ডেল স্পোর্ত বলছে, মাঠে ফিরতে চাইলে ড্রেসিংরুমে সতীর্থের কাছে ক্ষমা চাইতে হবে সিআর সেভেনকে।

এসএইচ-২১/১৫/১৯ (স্পোর্টস ডেস্ক)