বিস্ময় বালককে টেস্ট ক্যাপ পরিয়ে দিলেন ওয়াকার

তার বয়স মাত্র ১৬ বছর ২৭৯ দিন। কৈশোরের আভা এখনও শরীর থেকে হারিয়ে যায়নি। সবচেয়ে বড় কথা, এখনও স্কুলের গণ্ডিই পার হতে পারেননি নাসিম শাহ। তার আগেই টেস্ট ক্রিকেটে অভিষেক ঘটে গেলো পাকিস্তানি এই বিস্ময় বালকের। এই এতটুকুন বয়সেই অস্ট্রেলিয়ার মত দেশের বিপক্ষে অভিষিক্ত হলেন পাকিস্তানের এই নতুন পেস সেনসেশন।

বৃহস্পতিবার সকালে ব্রিসবেনের গ্যাবায় শুরু হয়েছে অস্ট্রেলিয়া-পাকিস্তান দুই ম্যাচের টেস্ট সিরিজের প্রথম ম্যাচ। ম্যাচ শুরুর আগেই জানা হয়ে গিয়েছিল, অস্ট্রেলিয়ার বিপক্ষে এই ম্যাচে অভিষেক হবে নাসিম শাহের।

ম্যাচ শুরুর আগে নাসিম শাহের মাথায় অভিষেকের টুপি পরিয়ে দেন পাকিস্তানের কিংবদন্তি পেসার এবং বর্তমানে বোলিং কোচ ওয়াকার ইউনুস। জাতীয় দলের টুপি মাথায় দিয়ে আর নিজের আবেগ ধরে রাখতে পারেনি সপ্তাহ খানেক আগে মা হারানো ছেলেটি। দু’চোখ বেয়ে অশ্রুধারা নেমে আসে তার।

‘টিনেজ সেনসেশন’ এই শব্দবন্ধেই তাকে ডাকছে এখন বাইশ গজের ক্রিকেট। পাকিস্তানের কিশোর পেসার নাসিম শাহকে নিয়ে উত্তাপ ছড়িয়েছে ক্রিকেট মহলে। বিচিত্র বোলিং অ্যাকশন এবং আগুনে গতিতেই নজর কেড়েছে ১৬ বছরের এই ফাস্ট বোলার।

টেস্ট ক্রিকেটে অভিষেক হওয়া সর্বকনিষ্ঠ ক্রিকেটার অবশ্য হতে পারেননি নাসিম শাহ। এই তালিকায় তিনি রয়েছেন ৯ নাম্বারে। তবে অস্ট্রেলিয়ার বিপক্ষে তিনি হচ্ছেন সর্বকনিষ্ট অভিষিক্ত ক্রিকেটার।

গ্যাবার পর সিরিজের দ্বিতীয় ও শেষ টেস্টে দু’দল মুখোমুখি হবে অ্য়াডিলেডে। পাকিস্তান কোচ মিসবাহ-উল হক মনে করছেন, টেস্টে নাসিম চমকে দেবে। মাকে হারিয়েও নাসিম দেশে ফিরে যায়নি। পার্থে অস্ট্রেলিয়ার বিরুদ্ধে প্রস্তুতি ম্য়াচে আগুনে বোলিং করেই তাক লাগিয়েছে শেন বন্ড এবং শোয়েব আখতারের ফ্য়ান এই পেসার।

এসএইচ-০৩/২১/১৯ (স্পোর্টস ডেস্ক)