রিয়াল মাদ্রিদকে লক্ষ্য বানাচ্ছেন নেইমার

শুক্রবার রাতে পার্ক দেস প্রিন্সেসে লিঁলের মুখোমুখি হবে প্যারিস সেইন্ট জার্মেই (পিএসজি)। এর ঠিক চার দিন পর চ্যাম্পিয়নস লিগের ম্যাচ খেলতে স্পেনের রাজধানীতে রিয়াল মাদ্রিদে হাজির হবে টমাস টুখেলের দল। আর এস্তাদিয়ো সান্তিয়াগো বার্নাব্যুতে লস ব্ল্যাঙ্কোসদের বিপক্ষেই মাঠে নামার জন্য প্রস্তুত হচ্ছেন নেইমার জুনিয়র।

অতি সম্প্রতি বন্ধু ও সাবেক সতীর্থ জেরার্ড পিকের আমন্ত্রণে ডেভিস কাপের ম্যাচ দেখতে মাদ্রিদে গিয়েছিলেন নেইমার। সেখানে টেনিস তারকা রাফায়েল নাদাল ও কারেন খাচানভের (স্পেন বনাম রাশিয়া) ম্যাচ উপভোগ করার পর এক সাক্ষাৎকারে নেইমার বলেন, ‘আমি ঠিক আছি, চ্যাম্পিয়নস লিগে রিয়াল মাদ্রিদের বিপক্ষে মাঠে নামার জন্য পুরোপুরি প্রস্তুত।’

পিএসজির যেসব খেলোয়াড় আন্তর্জাতিক বিরতিতে যাননি তাদের সঙ্গে গত সোমবার থেকে পুরোদমে অনুশীলন শুরু করেছেন নেইমার। তবে রিয়াল মাদ্রিদ ম্যাচের একাদশেই তাকে রাখা হবে নাকি তিনি বেঞ্চ থেকে শুরু করবেন সেই সিদ্ধান্ত নেবেন কোচ টুখেল।

রিয়ালের মোকাবিলা করার আগে শুক্রবার লিঁলে ম্যাচে কিছুক্ষণের জন্য মাঠে নামতে পারেন ব্রাজিলিয়ান ফরোয়ার্ড। গত ১২ অক্টোবর ব্রাজিলের জার্সিতে আন্তর্জাতিক প্রীতি ম্যাচ খেলার সময় ইনজুরিতে পড়েন নেইমার। এরপর প্রায় এক মাস মাঠের বাইরে থাকা নেইমারের জন্য এটা রিয়াল ম্যাচের প্রস্তুতিতে সহায়তা করবে।

এদিকে মৌসুমের প্রায় ৩ মাস কেটে যাওয়ার পর ফের শুরু হয়েছে নেইমারের বার্সেলোনায় ফেরার গুঞ্জন। এরইমধ্যে পিএসজির নতুন চুক্তির প্রস্তাব ফিরিয়ে দিয়েছেন তিনি। আগামী গ্রীষ্মে সাবেক ঠিকানায় ফেরার আগ্রহও তিনি বেশ জোরের সঙ্গে পিএসিজকে জানিয়ে দিয়েছেন। সবদিক বিবেচনা করে পিএসজিও তার মূল্য কমিয়ে ১৪০ মিলিয়ন ইউরোয় নামিয়ে এনেছে। তবে পিএসজি অবশ্য সঙ্গে বার্সার তরুণ তুর্কি আনসু ফাতিকে বিনিময়ের শর্ত জুড়ে দিয়েছে।

এসএইচ-১২/২১/১৯ (স্পোর্টস ডেস্ক)