ইমার্জিং এশিয়া কাপের শিরোপা ঘরে তুলতে মুখিয়ে আছে বাংলাদেশ

ঘরের মাঠে ফেভারিট তকমা নিয়েই টুর্নামেন্ট শুরু করেছিলো বাংলাদেশ অনূর্ধ্ব-২৩ দল। সেই তকমা এখন পর্যন্ত ধরে রেখে ইমার্জিং এশিয়া কাপের ফাইনালে জায়গা করে নিয়েছে টাইগাররা। দ্বিতীয় সেমিফাইনালে আফগানিস্তানকে ৭ উইকেটে হারিয়ে ফাইনালের টিকিট নিশ্চিত করেছে বাংলাদেশ। আগেরদিন প্রথম সেমিফাইনালে ভারতকে হারিয়ে শিরোপা নিষ্পত্তির ম্যাচে জায়গা করে নিয়েছিলো পাকিস্তান।

ফাইনালে বাংলাদেশ-পাকিস্তান মুখোমুখি হবে শনিবার। ঢাকা মিরপুর শেরে বাংলা স্টেডিয়ামে সকাল নয়টায় শুরু হবে ম্যাচটি।

টুর্নামেন্ট শুরুর আগেই বাংলাদেশ ছিলো ফেভারিটদের কাতারে। একদিকে ঘরের মাঠে খেলা অন্যদিকে তারকাঠাসা দল, সেমিফাইনালে বেশ দাপটের সঙ্গে আফগানিস্তানকে হারিয়ে প্রথমবারের মত ইমার্জিং এশিয়া কাপের ফাইনাল নিশ্চিত করে শান্তর দল। ব্যাট হাতে সামনে থেকে নেতৃত্ব দিয়েছেন অধিনায়ক নিজেও, টুর্নামেন্টে চার ম্যাচে তিন ফিফটি বাঁহাতি এই ব্যাটসম্যানের। নিজেদের খেলা খেলতে পারলে পাকিস্তানকে হারিয়ে শিরোপা জয়ও সম্ভব বলছেন নাজমুল হোসেন শান্ত।

গ্রুপপর্বে বাংলাদেশ হারিয়েছিলো ভারত, শ্রীলঙ্কা ও হংকংকে। অন্যদিকে রুদ্ধশ্বাস সেমিফাইনালে ভারতকে ৩ রানে হারিয়ে ফাইনালের টিকিট পেয়েছিলো পাকিস্তান।

এর আগে গ্রুপপর্বে নেপাল ও ওমান ও আফগানিস্তানের মুখোমুখি হয়ে সবগুলো ম্যাচই দাপটের সঙ্গে জিতেছিলো পাকিস্তান। তারাও শিরোপা ঘরে তুলতে আশাবাদী। সংবাদ সম্মেলনে এসে বাংলাদেশকে হারানোর কথা জানান পাকিস্তানের অধিনায়ক সৌদ শাকিল।

এসএইচ-২২/২২/১৯ (স্পোর্টস ডেস্ক)