মাঠে ফিরেই জ্বলে উঠেছেন ওয়ার্নার

প্রায় দুই বছর পর ঘরের মাঠে খেলতে নেমেছেন অস্ট্রেলিয়ার ওপেনার ডেভিড ওয়ার্নার। পাকিস্তানের বিরুদ্ধে ব্রিসবেনে সিরিজের প্রথম টেস্টে ঝলক দেখাচ্ছেন এই ওপেনার। প্রথম ইনিংসে দুর্দান্ত সেঞ্চুরি করার পর ১৫১ রানে অপরাজিত আছেন। ওপেনিং জুটিতে বার্নসকে নিয়ে ২২২ রানের জুটি গড়ার পর অস্ট্রেলিয়াকে নিয়ে যাচ্ছেন অনন্য উচ্চতায়।

২০১৮ সালের ৪ জানুয়ারি সিডনিতে ইংল্যান্ডের বিরুদ্ধে শেষবার নিজেদের মাঠে খেলেছিলেন ওয়ার্নার। ওই ম্যাচে ৫৬ রান করেছিলেন। একই বছর মার্চে দক্ষিণ আফ্রিকায় খেলতে গিয়েছিলেন। কিন্তু সেখানেই গিয়েই নিজের পায়ে কুড়াল মারেন তিনি।

প্রোটিয়াদের যখন উইকেট ফেলতে পারছিলো না, তখন অধিনায়ক স্টিভ স্মিথ ও ক্যামেরন ব্যানক্রফটকে পরামর্শ দেন বল টেম্পারিং করতে। আম্পায়ারকে ফাঁকি দিয়ে ন্যাক্কারজনক কাজ করলেও মাঠের চারপাশে থাকা ক্যামেরাকে ফাঁকি দিতে পারেনি। ফলে ক্যামেরায় ধরা পড়ে তাদের কেলেঙ্কারি।

এই কেলেঙ্কারি প্রমাণিত হওয়ার পর সারাজীবনের জন্য অধিনায়কত্ব হারান টেম্পারিংয়ের মূল হোতা ওয়ার্নার। সঙ্গে এক বছরের জন্য নিষেধাজ্ঞা পান। এরপর চলতি বছরের ওয়ানডে বিশ্বকাপ দিয়ে আবারও মাঠে ফেরেন এই ওপেনার। মাঠে ফিরেই বিশ্বকে নিজের জানান দেন তিনি। হন দ্বিতীয় সর্বোচ্চ রান স্কোরার।

এরপর বিশ্বকাপজয়ী ইংল্যান্ডের সঙ্গে অ্যাশেজ টেস্ট দিয়ে লংগার ভার্সনেও ফেরেন ওয়ার্নার। কিন্তু এই সিরিজের পাঁচ টেস্টে মাত্র একবার অর্ধশতকের দেখা পেয়েছিলেন। যেটি তার নামের পাশে বেমানান ছিলো। তবে ঘরের মাঠে ঠিকই জ্বলে উঠলেন।

এসএইচ-২৩/২২/১৯ (স্পোর্টস ডেস্ক)