আইপিএল থেকে সরে দাঁড়ালেন রুট-স্টার্ক

এবারও আইপিএল থেকে নিজেকে সরিয়ে নিলেন অস্ট্রেলিয়ার পেসার মিচেল স্টার্ক। এবার অবশ্য ইংল্যান্ডের তারকা ব্যাটসম্যান জো রুটও নিজেকে সরিয়ে নিয়েছেন। মানসিক স্বাস্থ্যের সমস্যার জন্য নিজেকে ক্রিকেট থেকে সরিয়ে নিয়েছিলেন আরেক অজি তারকা গ্লেন ম্য়াক্সওয়েল। তবে তিনি ফিরবেন বলে জানিয়েছেন। খেলবেন আইপিএলে।

১৯ ডিসেম্বর কলকাতায় বসবে আইপিএল নিলাম। ২০২০ সালের ২৩ মার্চ থেকে শুরু হবে আইপিএলের ১৩তম আসর।

শেষবার ২০১৫ সালে আইপিএলে খেলেছিলেন স্টার্ক। সেবার খেলেছিলেন বেঙ্গালুরুতে। এর পর কলকাতা তাঁকে ৯.৪ কোটি টাকার বিনিময়ে দলে নিয়েছিল। কিন্তু চোটের জন্য খেলতে পারেননি তিনি।

এবার ৯৭১ জন ক্রিকেটারকে নিলামে তোলা হবে। এর মধ্যে ২৫৮ জন ক্রিকেটার বিদেশি। ৭১৩ জন দেশি ক্রিকেটার থাকবেন নিলামের আসরে। ৭৫৪ ক্রিকেটার আনক্যাপড।

২ কোটি বেস প্রাইজ-এর তালিকায় রয়েছেন অস্ট্রেলিয়ার জাতীয় দল থেকে ছুটি নেওয়া গ্লেন ম্যাক্সওয়েল। এছাড়া ক্রিস লিন, প্যাট কামিন্স, জস হ্যাজেলউড, মিচেল মার্শরাও রয়েছেন। দক্ষিণ আফ্রিকার পেসার ডেল স্টেইন, শ্রীলঙ্কার অ্যাঞ্জেলো ম্যাথিউসও রয়েছেন।

১.৫ কোটি বেস প্রাইজ-এর তালিকায় রবিন উথাপ্পা, ইয়ন মরগান ইংল্যান্ড, শন মার্শ, কেন রিচার্ডসন, জেসন রয়, ক্রিস ওকস, ক্রিস মরিস, ডেভিড উইলি, কাইল অ্যাবট-এর মতো তারকারা রয়েছেন।

এসএইচ-১১/০৫/১৯ (স্পোর্টস ডেস্ক)