সিলেটের সামনে ১৮৩ রানের চ্যালেঞ্জ ঢাকার

প্রকাশিতঃ ডিসেম্বর ১৪, ২০১৯ আপডেটঃ ৮:২৮ অপরাহ্ন

অবশেষে ঝড় ওঠলো এনামুল হক বিজয়ের ব্যাটে। প্রথম ম্যাচে রান পেয়েছিলেন, কিন্তু ৩৩ বলে ৩৮ রানের ইনিংসটা ঠিক টি-টোয়েন্টি মানের ছিল না। দ্বিতীয় ম্যাচে তো শূন্যেই সাজঘরে ফেরেন।

তবে তৃতীয় ম্যাচে এসেই নিজেকে ফিরে পেলেন বিজয়। করলেন ঝড়ো এক হাফসেঞ্চুরি। তার চওড়া ব্যাটে ভর করেই মিরপুরে সিলেট থান্ডার্সের বিপক্ষে ৪ উইকেটে ১৮২ রানের বড় সংগ্রহ পেয়েছে ঢাকা প্লাটুন।

টস হেরে ব্যাট করতে নামা ঢাকাকে উড়ন্ত সূচনা এনে দেন দুই ওপেনার তামিম ইকবাল আর এনামুল বিজয়। ৫৮ বলে তারা গড়েন ৮৫ রানের জুটি। তামিম কিছুটা দেখেশুনে খেলছিলেন। খোলস ছেড়ে বেরিয়ে আসতে গিয়েই বিপদে পড়েন। ২৮ বলে ৩১ রান করে তিনি মোসাদ্দেক হোসেনের বলে স্ট্যাম্পিং হন।

তবে ঝড়ো ফিফটি তুলে নেন বিজয়। ১৪তম ওভারে এসে দেলোয়ার হোসেনের কাছে পরাস্ত হন ডানহাতি এই ওপেনার। ৪২ বলে ৮ বাউন্ডারি আর ১ ছক্কায় করেন ৬২ রান।

এরপর ছোটখাটো ঝড় তুলে ফেরেন জাকের আলী, ১২ বলে ২ ছক্কায় করেন ২০ রান। তার আগে বল সমান রান (২১ বলে ২১) করে সাজঘরের পথ ধরেন লরি ইভান্স।

শেষদিকে এসে চালিয়ে খেলেছেন থিসারা পেরেরা আর ওয়াহাব রিয়াজ। ১১ বলে ১ চার আর ২ ছক্কার মারে পেরেরা অপরাজিত থাকেন ২২ রানে। ৭ বলে ২ ছক্কায় ১৭ রান করেন ওয়াহাব।

সিলেটের পক্ষে একটি করে উইকেট নিয়েছেন নাইম হাসান, ইবাদত হোসেন, মোসাদ্দেক আর দেলোয়ার হোসেন।

এসএইচ-৩০/১৪/১৯ (স্পোর্টস ডেস্ক)