মামলায় জিতেছেন হাথুরুসিংহে

প্রকাশিতঃ জানুয়ারী ১৪, ২০২০ আপডেটঃ ৪:২৬ অপরাহ্ন

চুক্তি শেষ হওয়ার আগেই কোচিং থেকে বহিস্কার করায় কদিন আগে ৫ মিলিয়ন ডলার চেয়ে শ্রীলঙ্কান ক্রিকেট বোর্ডের বিরুদ্ধে মানহানি মামলা করে দেশটির সাবেক কোচ চন্ডিকা হাথুরুসিংহে। শেষ পর্যন্ত মামলায় জিতেছেন হাতুরাসিংহই। আদালতের ঘোষণা অনুযায়ী হাথুরুসিংহেকে তার প্রাপ্য অর্থ ফেরত দিতে একরকম বাধ্যই হয়েছে এসএলসি।

গত বছরের আগষ্টে হাতুরাসিংহকে প্রধান কোচের পদ থেকে বরখাস্ত করে মিকি আর্থারকে কোচের আসনে বসায় এসএলসি। অথচ হাথুরুসিংহের সঙ্গে লম্বা সময়ের চুক্তি ছিল এসএলসির।

চুক্তি শেষ হওয়ার আগেই বরখাস্ত করায় এলএলসির বিরুদ্ধে অন্যায়ভাবে অপসারন দাবি করে ৫ মিলিয়ন ডলার অর্থ চেয়ে ক্রীড়া আইনে মানহানির মামলা করেন তিনি। বাংলাদেশের সাবেক কোচ একইসাথে দাবি করেন, এসএলসি তাকে যেভাবে বরখাস্ত করেছে সেটা বেআইনি এবং এতে আন্তর্জাতিক ক্রিকেটে তার সুনাম নষ্ট হয়েছে।

এসএলসির সাধারণ সম্পাদক মোহন ডি সিলভা এএফপিকে কিছুদিন আগে বলেছিলেন, ‘সে (হাথুরুসিংহে) ৫ মিলিয়ন ডলার দাবি করে চিঠি পাঠিয়েছে।’

বাংলাদেশি মূল্যমানে যা ৪২ কোটি ৩৯ লাখ টাকা। এবার কোর্টের নির্দেশে হাথুরুসিংহের সঙ্গে সমঝোতা করছে এসএলসি। প্রাপ্য অর্থের সবটুকু না পেলেও দুই পক্ষের আলোচনার মাধ্যমে বিষয়টি সুরাহা হবে বলে সংবাদ প্রকাশ করছে শ্রীলঙ্কান গণমাধ্যমগুলো।

এসএইচ-১৬/১৪/২০ (স্পোর্টস ডেস্ক)