হঠাৎ নির্বাচককে মুশফিকের ফোন!

এমন একটা ইঙ্গিত আগেই পাওয়া গেছে। বাংলাদেশ থেকে যখন বেশ কয়েকজন ক্রিকেটার পাকিস্তান সুপার লিগে খেলার ইচ্ছা পোষণ করেন মুশফিকুর রহিম তখনও ছিলেন এই ‘না’ এর ঘরে।

এবার জাতীয় দলের সঙ্গে পাকিস্তান সফরেও যেতে চাচ্ছে না তিনি। এরিমধ্যে প্রধান নির্বাচককে ফোন দিয়ে বলেও দিয়েছেন, যাতে পাকিস্তান সফরের জন্য ঘোষিত জাতীয় দলে তার নামটা না রাখা হয়।

বৃহস্পতিবার বিপিএল ফাইনালের আগে প্রধান নির্বাচক মিনহাজুল আবেদিনকে ফোন করেন মুশফিক। এ নিয়ে প্রধান নির্বাচক জানিয়েছেন মৌখিকভাবে তিনি অবগত হয়েছেন, এবার মুশফিকের কাছ থেকে আনুষ্ঠানিক চিঠির অপেক্ষায়, ‘মুশফিক আমাকে ফোন করেছিল যে সে পাকিস্তানে যেতে চায় না। আমরা এখন তার আনুষ্ঠানিক চিঠির অপেক্ষায় আছি। সে তা দিলেই এই সিরিজ থেকে তাকে বিবেচনায় রাখব না।’

উল্লেখ্য, আগামী ২৪, ২৫ ও ২৭ জানুয়ারি লাহোরে তিনটি টি-টোয়েন্টি খেলবে বাংলাদেশ। ওই সিরিজ খেলে দেশে ফিরে ফেব্রুয়ারির প্রথম সপ্তাহে টেস্ট খেলতে দল আবার যাবে পাকিস্তানে। ৭ ফেব্রুয়ারি থেকে আইসিসি টেস্ট চ্যাম্পিয়নশিপের ম্যাচ হবে রাওয়ালপিণ্ডিতে।

বাংলাদেশের তৃতীয় দফার সফর এপ্রিলে। ৩ এপ্রিল করাচিতে একটি ওয়ানডে খেলবে দুই দল। তার পর একই শহরে আইসিসি টেস্ট চ্যাম্পিয়নশিপের আরেকটি টেস্ট ৫ এপ্রিল থেকে।

এসএইচ-১১/১৭/২০ (স্পোর্টস ডেস্ক)