ক্লার্ক-কাইলির সংসার ভাঙার খরচ ৩৪১ কোটি টাকা!

বিয়ের আগে দেড় বছর চুটিয়ে প্রেম। বিয়ের পর চার বছর আগে তাদের কোল আলো করে এসেছে মেয়ে কেলসি লি। এদিকে, প্রায় সাত বছরের দাম্পত্য জীবনের ইতি টানলেন অস্ট্রেলিয়ার সাবেক অধিনায়ক মাইকেল ক্লার্ক ও তার স্ত্রী কাইলি।

গেল সেপ্টেম্বরে প্রায় ৪০ মিলিয়ন ডলারের বিনিময়ে কাইলির সঙ্গে বিচ্ছেদ ঘটান ক্লার্ক। বাংলাদেশি মুদ্রায় যা প্রায় ৩৪১ কোটি টাকা। এতদিন বিষয়টি গোপন রাখেন তারা। আনুষ্ঠানিক বিজ্ঞপ্তির মাধ্যমে সেই খবর প্রকাশ্যে আনলেন সদ্য সাবেক হওয়া এ জুটি।

সম্মিলিত বিজ্ঞপ্তিতে তারা লিখেছেন, একের অন্যের প্রতি সর্বোচ্চ সম্মান-শ্রদ্ধা রেখেই আমরা এ সিদ্ধান্ত নিয়েছি। এ ক্ষেত্রে দুজনের মতামতকেই প্রাধান্য দেয়া হয়েছে। পারস্পারিক বিবেচনায় বিচ্ছেদের পথে হেঁটেছি।

আমরা মনে করেছি, এটিই আমাদের জন্য সবচেয়ে ভালো হবে। এ কঠিন সিদ্ধান্ত নিতে আকুণ্ঠ সমর্থন জুগিয়েছেন দুই পরিবারের সদস্যরা। আমরা পাশে পেয়েছি একে অপরের বন্ধুদেরও। এখন একান্ত সময় কাটাতে চাচ্ছি দুজনই। জীবনের বাকি সময়টা স্বাচ্ছন্দ্যে কাটানোর জন্যই এ সিদ্ধান্ত।

২০১২ সালে বিবাহবন্ধনে আবদ্ধ হন ক্লার্ক-কাইলি। ২০১৫ সালে আন্তর্জাতিক ক্রিকেটকে বিদায় জানান অজি ক্রিকেটার। তার অবসরের সময় মাঠেই ছিলেন স্ত্রী। ওই বছরই তাদের ঘর আলোকিত করে পৃথিবীতে আসে একমাত্র কন্যাসন্তান কেলসি।

মেয়েকে ভাগাভাগি করে দেখাশোনার সব বন্দোবস্ত করে ফেলেছেন দুজন। বিচ্ছেদের খরচের অঙ্কটা নির্ধারিত হয়েছে দুজনের আলোচনার ভিত্তিতে। এ জন্য আদালতের শরণাপন্ন হতে হয়নি তাদের।

এসএইচ-১৪/১৩/২০ (স্পোর্টস ডেস্ক)