আইপিএলে কোটি টাকার ক্রিকেটার সাইকেল চুরির দায়ে গ্রেফতার

এমনটাও হয়! কোটি টাকার ক্রিকেটার সাইকেল ও মদ চুরির অভিযোগ গ্রেফতার। বছর কয়েক আগেও টি-২০ ক্রিকেটে তার পরিচয় ছিল পাওয়ার হিটার বলে।

ফ্র্যাঞ্চাইজি লিগে তাকে পেতে দৌড়-ঝাঁপ করতো প্রতিটি দল। কিন্তু আইপিএল ও বিগ ব্যাশ খেলা সেই ক্রিকেটারকে গ্রেফতার হতে হলো চুরি দায়ে।

লুক পোমার্সবাচ, দক্ষিণ অস্ট্রেলিয়ার এই ক্রিকেটার ২০০৮ থেকে ২০১৩ পর্যন্ত চারটি মৌসুমে আইপিএল খেলেছেন। বিরাট কোহলির নেতৃত্বে রয়্যাল চ্যালেঞ্জার্স ব্যাঙ্গালোর এবং প্রীতির কিংস ইলেভন পাঞ্জাবের হয়ে আইপিএলে মাঠে নেমেছিলেন তিনি। টি-২০ ক্রিকেটে বিগ হিটার হিসেবে যথেষ্ট তার নাম ছিল। আইপিএল নিলামে তার দাম উঠেছিল ২ কোটি ১৫ লাখ টাকা।

কিংস ইলেভেন পাঞ্জাব ও রয়্যাল চ্যালেঞ্জার্স ব্যাঙ্গালোরের হয়ে আইপিএল খেলেছেন পোমার্সবাচ। চার মৌসুমে মোট ১৭টি আইপিএল ম্যাচ খেলেছেন। একটি হাফ-সেঞ্চুরিসহ ৩০২ রান রয়েছে তার ঝুলিতে। স্ট্রাইক-রেট ১২২। শুধু আইপিএল নয়, বিগ ব্যাশেও তার যথেষ্ট সুনাম ছিল। তবে অস্ট্রেলিয়ার হয়ে একটি মাত্র টি-২০ খেলেছেন পোমার্সবাচ। ২০০৭-এ পারথে নিউজিল্যান্ডের টি-২০ অভিষেকেই তার দেশের হয়ে তার শেষ ম্যাচ হয়।

৩৫ বছরের দক্ষিণ অস্ট্রেলিয়ার এই ক্রিকেটার সাইকেল চুরি অভিযোগে পুলিশ চার্জশিট পেশ করেছে। তার বিরুদ্ধে দু’টি চুরির অভিযোগ রয়েছে। নতুন বছরের প্রথম দিনে এক শপিং সেন্টারের সামনে থেকে প্রাক্তন এই আইপিএল ক্রিকেটার একটি বাইসাইকেল চুরি করে বলে অভিযোগ। শুধু তাই নয়, এক কিছু দিন পর একটি মদের দোকান থেকে বেশ কয়েকটি মদের বোতলও চুরির অভিযোগ রয়েছে এই ক্রিকেটারের বিরুদ্ধে।

এসএইচ-১৪/২১/২০ (স্পোর্টস ডেস্ক)