পাকিস্তানের নাগরিকত্ব চান ড্যানি মরিসন

TAURANGA, NEW ZEALAND - JANUARY 16: Danny Morrison in the commentary booth during the ICC U19 Cricket World Cup match between India and Papua New Guinea at Bay Oval on January 16, 2018 in Tauranga, New Zealand. (Photo by Hagen Hopkins/Getty Images)

সম্প্রতি ওয়েস্ট ইন্ডিজের হয়ে বিশ্বকাপজেতা অধিনায়ক ড্যারেন স্যামি পাকিস্তানের নাগরিকত্ব দিতে আবেদন করেছেন। দেশটির সরকারও রাজি হয়েছে এ ক্যারিবিয়কে নাগরিকত্ব দিতে। এবার দেশটির নাগরিকত্ব চান নিউজিল্যান্ডের সাবেক ক্রিকেটার ও জনপ্রিয় ধারাভাষ্যকার ড্যানি মরিসনও।

ধারাভাষ্যকার হিসেবে মরিসনের খ্যাতি বিশ্বজুড়ে। জনপ্রিয় এই ধারাভাষ্যকার পাকিস্তান সুপার লিগে (পিএসএল) ধারাভাষ্যের দায়িত্বে এখন পাকিস্তানে অবস্থান করছেন। সেখানে পাকিস্তানের ক্রিকেটের প্রতি নিজের অনুরাগের কথা জানিয়ে তার দাবি, স্যামির মত নাগরিকত্ব দিয়ে সম্মানিত করা হোক তাকেও।

পাকিস্তানের একটি সংবাদমাধ্যমকে দেওয়া সাক্ষাৎকারে মরিসন বলেন, ‘বিগত কয়েক বছর ধরেই আমি ধারাভাষ্যকার হিসেবে নিয়মিত পাকিস্তানে আসছি। একটি ক্রিকেটীয় দেশ হিসেবে সবসময়ই পাকিস্তানকে সমর্থন জানিয়েছি।

ড্যারেন স্যামিকে সর্বোচ্চ বেসামরিক খেতাবে ভূষিত করা ও সম্মানসূচক নাগরিকত্ব দেওয়ার ক্ষেত্রে দারুণ সিদ্ধান্ত নিয়েছে পাকিস্তানের সরকার। যাই হোক, পাকিস্তানের ক্রিকেটে আমার অবদানও তো আমলে নেওয়া উচিত।’

প্রসঙ্গত, আগামী মাসের ২৩ তারিখ পাকিস্তানের সম্মানিত নাগরিকের সর্বোচ্চ বেসামরিক খেতাবে ভূষিত হবেন ক্যারিবীয় কিংবদন্তী ড্যারেন স্যামি। তার হাতে খেতাব তুলে দিবেন পাকিস্তানের রাষ্ট্রপতি ড. আরিফ আলভি। পুরোদমে ক্রিকেট ফেরাতে মরিয়া পাকিস্তানের জন্য ভিনদেশি ক্রিকেট তারকাদের নাগরিকত্ব গ্রহণে আগ্রহকে স্বভাবতই বড় ঘটনা হিসেবে দেখছে ক্রিকেট-বিশ্ব।

এসএইচ-১০/২৩/২০ (স্পোর্টস ডেস্ক)