নারী বিশ্বকাপে ভারতের মুখোমুখি বাংলাদেশ সোমবার

অস্ট্রেলিয়া ও ভারতের ম্যাচ দিয়ে গত ২১ ফেব্রুয়ারি নারী বিশ্বকাপের যাত্রা শুরু। উপমহাদেশের দেশগুলো একটি করে ম্যাচও খেলে ফেলেছে। বাকি শুধু বাংলাদেশ। সোমবার সালমাদের অপেক্ষার পালা শেষ।

অস্ট্রেলিয়ার পার্থের ওয়াকায় বাংলাদেশ সময় বিকেল ৫টায় ভারতের মুখোমুখি হবে বাংলাদেশ নারী ক্রিকেট দল। দেশ ছাড়ার আগে টাইগ্রেসদের অধিনায়ক সালমা জানিয়ে গেছেন এবার বিশ্বকাপে দুই ম্যাচে জয়ের খোঁজে রয়েছে তারা। সেই চ্যালেঞ্জ নিয়ে এবার ভারতের বিপক্ষে নামার অপেক্ষায় লাল-সবুজের দল।

ভারতের বিরুদ্ধে মোকাবিলার আগে প্রস্তুতি ম্যাচে পাকিস্তানের বিরুদ্ধে দারুণ পারফর্ম করে জয়ী হয়েছে সালমাবাহিনী। এই জয়ে বশ ফুরফুরে বাংলাদেশ শিবির। এখন লাল-সবুজ দলের নারীদের ভাবনায় শুধু ভারত।

রোববার অস্ট্রেলিয়ার পার্থে দলপতি সালমা খাতুন সাংবাদিকদের বলেন, প্রতিপক্ষ ভারত হওয়ায় আমাদের কাছে কোনো বাড়তি চাপ মনে হচ্ছে না। আমাদের দলের ১৫ জনই জয়ের ব্যাপারে অনেক আত্মবিশ্বাসী। কেউই সহজে কোনও প্রতিপক্ষকে ছেড়ে দেবে না, শেষ পর্যন্ত লড়াই করবো। যেভাবে প্রস্তুতি নিয়েছি, আমরা যদি আমাদের খেলা খেলতে পারি, তাহলে কোনও প্রতিপক্ষই কঠিন নয়। ভারতকে অন্য সব প্রতিপক্ষের মতোই বিবেচনা করছি।

ভারতীয় দলের অধিনায়ক হারমান প্রীত কৌর বাংলাদেশকে দুর্বল ভাবছেন না। তিনি বলেছেন, চলমান বিশ্বকাপে আমরা বর্তমান চ্যাম্পিয়ন অস্ট্রেলিয়াকে হারিয়ে শুভ সূচনা করেছি। এই ধারাবাহিকতা প্রতিটি ম্যাচেই ধরে রাখতে চাই। সালমা ও জাহানারা আলমসহ বেশ কয়েকজন বাংলাদেশ দলে শক্তিমান খেলোয়াড় রয়েছে। আমার বিশ্বাস এই ম্যাচে হাড্ডা হাড্ডি লড়াই হবে।

এসএইচ-২৩/২৩/২০ (স্পোর্টস ডেস্ক)