মাঠ থেকে সাকিবের ছবি সরাতে বাধ্য হলো স্পন্সর প্রতিষ্ঠান

জিম্বাবুয়ের বিপক্ষে একমাত্র টেস্টে বিসিবির স্পন্সর হিসেবে কাজ করছে একটি ঔষধ প্রতিষ্ঠান। প্রতিষ্ঠানের দূত হিসেবে আছেন দেশসেরা অলরাউন্ডার সাকিব আল হাসান। ঢাকা মিরপুর শের ই বাংলা ক্রিকেট স্টেডিয়ামে সাকিবের ছবি সংবলিত ছাতায় বিজ্ঞাপনে ঝলমল করছিলো। কিন্তু নিষেধাজ্ঞার কারণে শেষ পর্যন্ত সাকিবের ছবি উঠিয়ে নিতে বাধ্য হলো স্পন্সর প্রতিষ্ঠানটি।

একমাত্র টেস্টের তৃতীয় দিনে মুশফিকের ডাবল সেঞ্চুরিতে বিশাল লিড নিয়েছে বাংলাদেশ। এদিন বিকেলে সাকিবের ছবি সংবলিত সব ছাতা খুলে নেয়া হয়েছে।

অন্য বেশকিছু ছাতা থাকলেও শুধু সাকিবের ছবিযুক্ত ছাতাগুলো সরিয়ে নেয়া হয়েছে। এই ছাতাগুলো সরিয়ে নেয়ার দায়িত্বে থাকা এক কর্মী শীর্ষ স্থানীয় এক দৈনিককে বলেছেন, সাকিবের ছবি থাকার কারণে খুলে ফেলার নির্দেশ দেওয়া হয়েছে তাদের।

ছাতাগুলো সরিয়ে নেয়া হলেও একই প্রতিষ্ঠানের বিজ্ঞাপনী হোর্ডিং স্টেডিয়ামের চার দিকে আছে। শুধু তুলে নেয়া হয়েছে সাকিবের ছবি সংবলিত এক ছাতা। এ প্রসঙ্গে বিস্তারিত জানাতে পারেনি বাংলাদেশ ক্রিকেট বোর্ড (বিসিবি)।

যদিও বিসিবির এক কর্মকর্তা বলেছেন, আন্তর্জাতিক ম্যাচ চলার সময় ভেন্যুতে নিষিদ্ধ খেলোয়াড়কে দিয়ে কোনো প্রচারণা করা যাবে না। তবে সাকিবের ছবি সংবলিত ছাতা সরিয়ে নেয়ার কারণ এটাই কিনা সেটা জানাতে পারেননি তিনি।

গত অক্টোবর ফিক্সিংয়ের প্রস্তাব গোপন করে এক বছরের আন্তর্জাতিক ক্রিকেট থেকে নিষিদ্ধ হয়েছেন সাকিব। এই সময় ক্রিকেটীয় কোনো কার্যক্রমের অংশ হতে পারবেন না তিনি।

এসএইচ-২৭/২৪/২০ (স্পোর্টস ডেস্ক)