এশিয়া একাদশে বাংলাদেশের চার ক্রিকেটার

বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের শততম জন্মবার্ষিকী উপলক্ষে বিশ্ব একাদশ ও এশিয়া একাদশ নিয়ে দুইটি টি-টোয়েন্টি ম্যাচ আয়োজন করছে বাংলাদেশ ক্রিকেট বোর্ড। এই সিরিজে বাংলাদেশের চার ক্রিকেটার জায়গা পেয়েছে। বিষয়টি নিশ্চিত করেছেন বিসিবির প্রধান নাজমুল হাসান পাপন।

তামিম, মুশফিকের খেলার বিষয়টি নিশ্চিত করার পাশাপাশি যোগ হতে পারেন মাহমুদউল্লাহ, মুস্তাফিজ। এমনকি এই টি-টোয়েন্টি সিরিজের জন্য বিবেচনা করা হতে পারে লিটনের নামও।

পাপন বলেন, ‘ম্যাচ যেহেতু দুটো, এক ম্যাচে যদি কাউকে খেলাতে না পারি তাহলে ঘুরিয়ে-ফিরিয়ে খেলানো হতে পারে। আমার ধারণা এখন পর্যন্ত তামিম-মুশফিক নিশ্চিত। এই ব্যাপারে কোন সন্দেহ নেই। এছাড়াও আরো দুইজন রয়েছে, একজন রিয়াদ (মাহমুদউল্লাহ) ও মুস্তাফিজ। এছাড়াও আরেকজন ক্রিকেটারের ব্যাপারে আলোচনা করছি সে হচ্ছে লিটন দাস।’

তিনি আরো যোগ করেন, ‘আসলে পজিশনের উপর অনেক কিছু নির্ভর করে। এমনও হতে আমাদের সবচেয়ে ভালো প্লেয়ারটাও না খেলতে পারে। তার চেয়ে হয়তো ভালো ক্রিকেটার রয়েছে। সবমিলিয়ে আমাদের চার-পাঁচজন খেলবে এইটা নিশ্চিত। কে খেলবে সেটি এখনও চূড়ান্ত করা হয়নি।’

বিসিবির দেয়া তারিখ অনুযায়ী আগামী ১৮ ও ২১ মার্চ দুইটি টি-টোয়েন্টি খেলার কথা রয়েছে। তবে দক্ষিণ আফ্রিকার বিপক্ষে ভারতের খেলা থাকার কারণে পরিবর্তন আসতে পারে ম্যাচের তারিখে।

এসএইচ-১৪/২৫/২০ (স্পোর্টস ডেস্ক)