মুশফিকের মা-বাপ তুলে গালাগালি করল পাকিস্তানিরা

পাকিস্তান সফরে যাবেন না মুশফিকুর রহিম। এটাই কি তার অপরাধ। নিজ মুখে তো স্বীকারই করেছেন পারিবারিক কারণে এই সিরিজটা খেলা হবে না। এরপরও এতটা সমালোচনা, এতটা মুন্ডুপাত।

আগেও এ নিয়ে পাকিস্তানিদের কাছ থেকে কথা শুনেছেন। এবার আরেক দফায় গালাগালি শুনলেন। শুক্রবার এক সাক্ষাৎকারে মুশফিক জানান, তিনি যে পাকিস্তান না যাওয়ার সিদ্ধান্ত নিয়েছেন এটার নড়চড় হবে না।

তাৎক্ষনিক এই মন্তব্য কোড করে ‘পাক প্যাশনে’র সম্পাদক সাদিক টুইট করেন। তারপরই শুরু তুমুল আলোচনা। পাকিস্তানি সমর্থকরা মুশফিককে নিয়ে যেভাবে ট্রল করতে শুরু করেছে। দেখলে যে কারো মন খারাপ হতে পারে।

শুধু হাসি-তামাশার মধ্যেই সীমাবদ্ধ নেই সেই ট্রল। কমেন্ট বক্সে একের পর এক গালাগালিও করছে তারা। যার প্রমাণ এখন ‘পূর্ব-পশ্চিম’র হাতে।

তবে পোর্টালের পলিসির খাতিরে অশ্লীল কমেন্টগুলো স্কিপ করা হয়েছে। তারপরও পাঠকদের বোঝার স্বার্থে কিছু নমুনা স্ক্রিনশটে তুলে ধরা হলো।

প্রসঙ্গত, পাক প্যাশন পাকিস্তানের বেশ জনপ্রিয় একটি ফ্যান পেজ। যেখানে ক্রীড়াঙ্গনের বিভিন্ন বিষয়ে মতামত দিয়ে থাকে দেশটির বিভিন্ন শ্রেণী পেশার মানুষ।

কেবল পাকিস্তান নয়, বিশ্বের যে কোনো প্রান্ত থেকে যে কোনো বিষয় নিয়ে তর্ক, যুক্তি খণ্ডনের সুযোগ রয়েছে। আর এই অনলাইন প্ল্যাটফর্ম ব্যবহার করে মুশফিকের পিছু নিয়েছে একদল পাক সমর্থক।

এসএইচ-১১/২৯/২০ (স্পোর্টস ডেস্ক)