শেষ ম্যাচে নেই মুশফিক

বাংলাদেশের তিন ধাপের পাকিস্তান সফরে মুশফিকুর রহিম একমাত্র ক্রিকেটার যিনি এই সফরে যেতে অস্বীকৃতি জানিয়েছেন। আর আসছে পাকিস্তান সফরে একমাত্র ওয়ানডে ম্যাচ বিবেচনায় রেখে জিম্বাবুয়ের বিপক্ষে সিরিজের শেষ ম্যাচে রাখা হয়নি মুশফিককে। বাংলাদেশ ক্রিকেট বোর্ড (বিসিবি) অবশ্য বলছে বিশ্রাম দেওয়া হয়েছে তাকে।

শুক্রবার তিন ম্যাচ সিরিজের তৃতীয় ও শেষ ওয়ানডেতে সিলেটে জিম্বাবুয়ের মুখোমুখি হবে বাংলাদেশ। আর এই ম্যাচে মুশফিককে বসিয়ে পাকিস্তানে খেলানো হবে এমন একজনকে দলে নেওয়ার কথা জানান বিসিবির প্রধান নির্বাচক মিনহাজুল আবেদীন নান্নু।

নান্নু বলেন, ‘মুশফিক খেলবে না, তাই এ ম্যাচে আমরা তরুণ একজনকে নিতে চাই। যেখানে আগামী মাসের শুরুতে পাকিস্তানের বিপক্ষে একমাত্র ওয়ানডেতে কাউকে দলে নেওয়া যায়। আমরা পাকিস্তান সফরে কোনো ক্রিকেটারকে অভিষেক করাতে চাই না।’

তবে প্রধান নির্বাচক জানিয়ে দেন মুশফিক ছাড়া দলে আর কোনো পরিবর্তন আসছে না।

পাকিস্তান সফরে ইতোমধ্যে দুটি পর্ব শেষ করেছে বাংলাদেশ। তবে জানা যায়, এরপরও বিসিবি প্রেসিডেন্ট নাজমুল হাসান পাপন মুশফিককে পরবর্তী সফরে যেতে চাপ দেন। কিন্তু নিজের আগের সিদ্ধান্তের ওপর অনড় থাকেন এই উইকেটরক্ষক-ব্যাটসম্যান।

বাংলাদেশ পাকিস্তান সফরের শেষ পর্বে ৩ এপ্রিল করাচিতে একমাত্র ওয়ানডে খেলবে। আর ৫ এপ্রিল থেকে একই ভেন্যুতে সিরিজের দ্বিতীয় টেস্ট অনুষ্ঠিত হওয়ার কথা রয়েছে।

এসএইচ-১৮/০৪/২০ (স্পোর্টস ডেস্ক)