যুব খেলোয়াড়দের পরামর্শ কাজে লাগাচ্ছেন মুস্তাফিজ

যখন খেলা থাকে না, তখন বোলিংয়ের ঘাটতি নিয়ে কাজ করার আদর্শ সময়। মুস্তাফিজুর রহমান সেই সময়টা কাজে লাগান শতভাগ। এমনকি ছোটদের কাছ থেকে পরামর্শ নিতেও দ্বিধা নেই তার। বাংলাদেশের তারকা বাঁহাতি পেসার জানালেন, যুব দলের এক ব্যাটসম্যানের পরামর্শে স্লোয়ার ডেলিভারিতে ভিন্নতা আনার ক্ষেত্রে উপকৃত হচ্ছেন তিনি।

বুধবার মুস্তাফিজ গণমাদ্যমকে বলেন, ‘অনূর্ধ্ব-১৯ এর একটা ছেলের কাছেও একটা টিপস পেয়েছি। স্লোয়ার বলটা নিয়ে বলছিল, সাইড থেকে না করে উপর থেকে করলে ভালো। আমারও ভালো লাগছে। ভালো একটা পরামর্শ দিয়েছে।’

কিছুদিন আগেই বিশ্বকাপ জিতে এসেছে বাংলাদেশ অনূর্ধ্ব-১৯ দল। যে দলে খেলেছেন মৃত্যুঞ্জয় চৌধুরী, শামিম হোসেন, শরিফুল ইসলামদের মতো বোলাররা। ব্যাটে-বলে অলরাউন্ড পারফরম্যান্স করেই বিশ্বকাপ জিতেছে যুব দল।

এই দলের পেসারদের মধ্যে আলো ছড়িয়েছেন মৃত্যুঞ্জয়-শরিফুলরা। খুব দ্রুত না হলেও জাতীয় দলে জায়গা করে নিতে পারেন তারা। তরুণ এই পেসারদের সঙ্গে তখন হয়তো প্রতিযোগিতায় নামতে হতে পারে মুস্তাফিজদের। মানসিকভাবে আগে থেকেই প্রস্তুত আছেন মুস্তাফিজ।

মুস্তাফিজ বলেন, ‘আমরা তো আজীবন খেলব না। আমি ২০-২১ বছরে মনে হয় ঢুকছি (জাতীয় দলে)। শরিফুলের বয়স যদি লিগ্যাল হিসাব করেন তাহলে ১৯-২০। আরও দুবছর খেললে সাত বছর হয়ে যাচ্ছে জাতীয় দলে। কিছু তো আসা লাগবে। আসলে তো ভাল, আমাদের জন্য তো ভাল।

আমার কথা হলো উপরে একটা গোল আছে, এই জায়গাটায় কে থাকবে। যে ভাল করবে সে থাকবে। প্রতিযোগিতা যদি সবাইকে দিয়ে হয় তাহলে সবার জন্য ভাল। আমিও চাইব ভালো করতে।’

এসএইচ-০৩/১৯/২০ (স্পোর্টস ডেস্ক)