দ্বিতীয় বিশ্বযুদ্ধের পর এই প্রথম বাতিল উইম্বলডন টেনিসের আসর

যা ২৯ জুন থেকে ১২ জুলাই অনুষ্ঠিত হওয়ার কথা ছিলো। এর আগে করোন মহামারীর কারণে পিছিয়ে গিয়েছে মরসুমের দ্বিতীয় গ্র্যান্ড স্লাম ফ্রেঞ্চ ওপেন।

বুধবার আয়োজক কমিটির একটি রুদ্ধদ্বার বৈঠকের পর অল ইংল্যান্ড ক্লাব ঘোষণা করে, এ মরশুমে খেলা হবে না উইম্বলডন। উইম্বলডন বাতিল হওয়ায় শুধু প্রাইজমানি আর স্পন্সর বাবদ ৩ মিলিয়ন ডলার ক্ষতিগ্রস্থ হবেন আয়োজকরা। এনডিটিভিবাংলা, সময়টিভি, মাইকেল বেঙ্গলি

জানা যায়, সূচি অনুযায়ী ২৮ জুন থেকে ১১ জুলাই, লন্ডনের ঘাসের কোর্টে এ প্রতিযোগিতা অনুষ্ঠিত হওয়ার কথা ছিলো। কিন্তু রুদ্ধদ্বার কোর্ট বা দর্শকহীন কোর্টে এ ক্রীড়া আয়োজিত করতে নারাজ ছিলো আয়োজক কমিটি। আর তাই সেই সূচি বাতিল করে ২০২১-এর সূচি ঘোষণা করে আয়োজক কমিটি।

১৮৭৭ থেকে চালু হওয়া এ প্রতিযোগিতা এর আগে প্রথম বিশ্বযুদ্ধ চলাকালীন ১৯১৫ থেকে ১৯১৮ সাল এবং দ্বিতীয় বিশ্বযুদ্ধ চলাকালীন ১৯১৫ থেকে ১৯১৮ সাল, এই দু’বার স্থগিত করা হয়। এর ৭৫ বছর পর আবারও সেই স্মৃতি ফিরিয়ে আনলো কোভিড-১৯।

করোনাভাইরাসের কারণে ইতোমধ্যে টোকিও অলিম্পিক এক বছর পিছিয়েছে। স্থগিত হয়েছে উয়েফা চ্যাম্পিয়ন্স লিগ ও ইপিএল-এর মতো ফুটবল লিগের শেষ পর্বের খেলা। অনিশ্চয়তায় পড়েছে আইপিএল-এর ভবিষ্যৎ। তবে মে মাসের বদলে চলতি বছরের সেপ্টেম্বরে ফ্রেঞ্চ ওপেন আয়োজিত হওয়ার কথা রয়েছে।

এসএইচ-১০/০২/২০ (স্পোর্টস ডেস্ক)