হবু শ্বশুর আফ্রিদির জার্সি পেলেন জামাই আফ্রিদি

পাকিস্তান দলের একজন সাবেক অলরাউন্ডার অন্যজন বর্তমান তারকা পেসার। নামের মধ্যে তাদের বেশ মিল। শহিদ আফ্রিদি আর শাহিন আফ্রিদি। নামের মিল থেকে এবার পারিবারিকভাবেও তাদের মিল হতে যাচ্ছে বলে গুঞ্জন আছে।

পাকিস্তানের কিংবদন্তি অলরাউন্ডার শহীদ আফ্রিদির জামাই হচ্ছেন আরেক আফ্রিদি! এমন আলোচনা পাকিস্তান ক্রিকেটে বেশ কিছুদিন ধরেই। যদিও এই গুঞ্জন এখনও সত্যি হয়নি।

পাকিস্তানের তরুণ পেসার শাহিন আফ্রিদি সঙ্গে শহিদ আফ্রিদির মেয়ের বিয়ের খবর এখন সবারই জানা। এখন শুধু আনুষ্ঠানিকভাবে শহীদ আফ্রিদির বড় মেয়েকে বিয়ে করার অপেক্ষায় শাহিন আফ্রিদি।

বিয়ের দিনক্ষণ ঠিক না হলেও চলতি বছরই বাগদান সেরে রাখা হবে বলে জানিয়েছিল দুই পরিবার। তবে বিয়ের আগে জাতীয় ক্রিকেট দলে হবু শ্বশুরের জার্সি পেয়ে গেছেন তরুণ শাহিন আফ্রিদি। আর এতেই দারুণ খুশি শাহিন আফ্রিদি।

নিউজিল্যান্ডের বিপক্ষে শুরু হতে যাওয়া ওয়ানডে সিরিজে শহিদ আফ্রিদির ১০ নম্বর জার্সিটি পরেই খেলবেন শাহিন। পাকিস্তান দলে অভিষেকের পর থেকে এত দিন ধরে তার জার্সি নম্বর ছিল ৪০। তবে এখন থেকে তিন ১০ নম্বর জার্সি পরেই খেলবেন বলে ধারণা করা হচ্ছে।

হবু শ্বশুরের জার্সি পেয়ে শাহিন টুইটারে লিখেছেন, ‌’এটা স্রেফ একটা জার্সি নম্বরের চেয়ে অনেক বেশি কিছু। এই জার্সি সততা, নিষ্ঠা ও পাকিস্তানের প্রতি গভীর ভালোবাসার প্রতীক। শহিদ আফ্রিদির ১০ নম্বর জার্সি পরে আমি এখন পাকিস্তানের হয়ে খেলব। আমি কৃতজ্ঞ এবং সম্মানিত বোধ করছি।‌’

পাকিস্তানের সাবেক অধিনায়ক শহিদ আফ্রিদি পাঁচ মেয়ের জনক। তার পাঁচ মেয়ের নাম হলো আকসা, আনসা, আজওয়া, আসমারা ও আরওয়া। এদের মধ্যে ২০ বছর বয়সী আকসা সবার বড়। তার সঙ্গেই শাহিন আফ্রিদির বিয়ের কথা চলছে।

২১ বছর বয়সী শাহিন আফ্রিদি ২০১৮ সালের এপ্রিলে টি-টোয়েন্টি খেলার মাধ্যমে আন্তর্জাতিক ক্রিকেটে নাম লেখান। একই বছরের ডিসেম্বরে টেস্ট ক্রিকেটেও অভিষেক হয় তার। এখন পর্যন্ত আন্তর্জাতিক অঙ্গনে ৭৭ ম্যাচে ১৬১ উইকেট শিকার করেছেন শাহিন আফ্রিদি।

এসএইচ-১৩/১৭/২১ (স্পোর্টস ডেস্ক)